• শিরোনাম

    ৪৪ বছর পর এমন লজ্জায় আর্জেন্টিনা

    ডেনাইট ডেস্ক | ২২ জুন ২০১৮

    ৪৪ বছর পর এমন লজ্জায় আর্জেন্টিনা

    রাশিয়া বিশ্বকাপের উন্মাদনা ছড়িয়ে পড়েছে সর্বত্র। সমর্থকদের মধ্যে তুমুল তর্ক-বিতর্ক আর নানা সমালোচনা। অন্যদিকে, বিশ্বকাপের চলতি আসরে অঘটনের শেষ নেই। একের পর এক হোঁচট খাচ্ছে বড় দলগুলো। যার মধ্যে অন্যতম ক্রোয়েশিয়ার কাছে আর্জেন্টিনার ৩-০ গোলে হেরে যাওয়া। গতবারের রানার্সআপদের এখন গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে কেবল জিতলেই চলবে না, তাকিয়ে থাকতে হবে গ্রুপসঙ্গীদের ম্যাচের ফলের দিকেও।

    এদিকে ইতিহাস বলছে, ১৬ বছর পর গ্রুপপর্বে হারল আর্জেন্টিনা। ২০০২ সালে গ্রুপপর্বের ম্যাচে আর্জেন্টিনা সবশেষ হেরেছিল। সেটি ছিল ইংল্যান্ডের বিপক্ষে। সেবার একটি করে হার-ড্র-জয়ে গ্রুপপর্ব থেকেই ছিটকে গিয়েছিল টিম আর্জেন্টিনা।

    অন্যদিকে ইতিহাসের পাতা থেকে জানা যায়, প্রথম দুই ম্যাচে জয় না পাওয়ার এই ঘটনা আর্জেন্টিনাকে টেনে নিয়ে যাচ্ছে ৪৪ বছর আগে। সবশেষ ১৯৭৪ সালে আর্জেন্টিনা বিশ্বকাপে নিজেদের প্রথম দুই ম্যাচে জিততে পারেনি। মানে, রাশিয়া বিশ্বকাপের আগে ১০টি বিশ্বকাপে এমন লজ্জায় পড়েনি দুবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

    উল্লেখ্য, রাশিয়া বিশ্বকাপে নিজেদের মেলে ধরতে পারেনি আসরের অন্যতম ফেভারিট মেসির দল। প্রথম ম্যাচে আইসল্যান্ডের সঙ্গে ১-১ ড্র, পরের ম্যাচে ক্রোয়েটদের সঙ্গে লজ্জার হার। তাই শেষ ম্যাচে নাইজেরিয়ার অনেকটা ব্যাকফুটে থেকেই মাঠে নামবে আর্জেন্টিনা।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    পাকিস্তানে খেলতে চান সাকিব

    ২৮ ফেব্রুয়ারি ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com