• শিরোনাম

    ৪৯০ রান তুলে নিউ জিল্যান্ডের বিশ্বরেকর্ড

    ডেনাইট ডেস্ক | ০৯ জুন ২০১৮

    ৪৯০ রান তুলে নিউ জিল্যান্ডের বিশ্বরেকর্ড

    ১৯৯৭ সালের জানুয়ারি ক্রাইস্টচার্চে পাকিস্তানের বিপক্ষে নিউ জিল্যান্ডের ৪৫৫ রান ছিল আগের রেকর্ড। ছেলেদের ওয়ানডেতে এখনও সাড়ে চারশ রানের স্কোর হয়নি। সর্বোচ্চ রানের রেকর্ড ইংল্যান্ডের ৪৪৪। ডাবলিনের ওয়াইএমসিএ ক্রিকেট ক্লাব মাঠে নিউ জিল্যান্ডের রেকর্ড ইনিংসের ভিত গড়ে দিয়েছিল নিউ জিল্যান্ডের উদ্বোধনী জুটি। মাত্র ১৮.৫ ওভারে ১৭২ রানের জুটি গড়েন দুই ওপেনার সুজি বেটস ও জেস ওয়াটকিন। ৫৯ বলে ৬২ রান করে আউট হন ওয়াটকিন। দ্বিতীয় উইকেটে বেটস ও ম্যাডি গ্রিন গড়েন ১১৬ রানের জুটি।

    সেঞ্চুরি করেছেন এই দুজনই। অধিনায়ক বেটস করেছেন দশম ওয়ানডে সেঞ্চুরি। ২৪ চার ও ২ ছক্কায় ১৫১ রান করেছেন মাত্র ৯৪ বলে। এটিও অবশ্য বেটসের ক্যারিয়ার সেরা ইনিংস নয়। ২০০৯ সালে পাকিস্তানের বিপক্ষে খেলেছিলেন ১০৫ বলে ১৬৮ রানের ইনিংস। মেয়েদের ওয়ানডেতে দুটি দেড়শ রানের ইনিংস খেলা দ্বিতীয় ব্যাটার বেটস। আগে এই কীর্তি গড়েছিলেন অস্ট্রেলিয়ার কারেন রোল্টন। গ্রিনের ব্যাট থেকে আসে ১৫ চার ও ১ ছক্কায় ৭৭ বলে ১২১ রান। পরে ১৭ বছর বয়সী অলরাউন্ডার অ্যামেলিয়া কার ৪৫ বলে ৮১ রানের বিস্ফোরক ইনিংস খেলে দলকে নিয়ে যান রেকর্ডের পথে।

    আয়ারল্যান্ডের লেগ স্পিনার কারা মারি ১০ ওভারে গুনেছেন ১১৯ রান। গড়েছেন মেয়েদের ওয়ানডেতে এক ইনিংসে সবচেয়ে বেশি রান দেওয়ার অনাকাঙ্ক্ষিত রেকর্ড। ১০ ওভারে ১১১ রান দিয়ে আগের রেকর্ডটি ছিল পাকিস্তানী লেগ স্পিনার শাইজা খানের। আয়ারল্যান্ডের আরও তিন বোলার ১০ ওভারে দিয়েছেন ৯২ রান করে। আইরিশদের ভুগতে হয়েছে চোটের কারণে অভিজ্ঞ পেসার ইসোবেল জয়েস এক ওভারের বেশি বোলিং করতে না পারায়। শেষ ১০ ওভারে নিউ জিল্যান্ড তুলে নেয় ১১০ রান। এই রান স্রোতের মাঝেও শেষের আগের ওভারে আসে মাত্র ৪ রান। অল্পের জন্য তাই প্রথমবারের মতো আন্তর্জাতিক ওয়ানডেতে হয়নি ৫০০ রান।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    পাকিস্তানে খেলতে চান সাকিব

    ২৮ ফেব্রুয়ারি ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com