• শিরোনাম

    কাজ নেই ডব্লিউএমজি গ্রুপের

    গোপালগঞ্জ প্রতিনিধি | বুধবার, ০৩ জুলাই ২০২৪

    কাজ নেই ডব্লিউএমজি গ্রুপের

    দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় সমন্বিত পানি ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলায় ডব্লিউএমজি গ্রুপ তৈরি করা হয়। প্রকল্প চলাকালীন সময় তাদের সাহায্য বাঁধ মেরামত, খাল খনন, অস্থায়ী ভাবে খালের মুখ বন্ধ করা, গাছ লাগানো, বিভিন্ন ট্রেনিং দেয়া, মৎস্য চাষ, খালের উপর নির্মিত গেট পরিচালনা ইত্যাদি কাজ ডব্লিউএমজি’র লোকজন করে থাকেন। কিন্তু প্রকল্প সমাপ্ত হওয়ার পরে গ্রুপের তেমন কোন কাজ নেই।

    জানা গেছে, বিভিন্ন মেনটেনেন্স কাজগুলো তারা করতে আগ্রহী এবং এ বিষয়ে নির্বাহী প্রকৌশলী পানি উন্নয়ন বোর্ড গোপালগঞ্জের সাথে তারা আলোচনা করেছেন। সর্বশেষ গত ২০২৩-২৪ অর্থ বছর পানি উন্নয়ন বোর্ড গোপালগঞ্জ ঠিকাদারকে ডব্লিউএমজি গ্রুপকে সাথে নিয়ে গাছ লাগানো এবং খালের মুখ বন্ধ করানোর কাজ বাস্তবায়নের জন্য অনুরোধ করেন।

    ডব্লিউএমজি গ্রুপের সভাপতি মো. হাবিবুর রহমান মুক্তা জানান, ঠিকাদারের পক্ষে তারা মাঠ পর্যায়ে বৃক্ষ রোপন করেন এবং এগুলা পরিচর্যা করেন। ধান চাষের মৌসুমে সাময়িকভাবে কিছু খালের মুখ বন্ধ করে দিতে হয় এবং বর্ষাকালে খুলে দিতে হয়। এ কাজগুলো তারা বাস্তবায়ন করেন। তবে তারা জানান যে এই কাজগুলো সরাসরি তারা করতে পারলে অধিক লাভবান হতে পারতেন এবং এই কাজের বেনিফিশিয়ারি তারা। কাজেই তাদের কাজগুলি বাস্তবায়নের জন্য অগ্রাধিকার থাকা উচিত।

    এ বিষয়ে নির্বাহী প্রকৌশলী জানান, ডব্লিউএমজি গ্রুপগুলো কাজ বাস্তবায়নে খুবই ফলপ্রসু। তবে আইনের বাধ্যবাধকতা থাকার কারণে সরাসরি তাদের কাজ দেয়ার সুযোগ নেই। এ বিষয়ে হেড অফিসে প্রস্তাব পাঠানো হয়েছে। অনুমোদিত হলে তাদেরকে দিয়ে সরাসরি কাজ বাস্তবায়ন করানো যাবে। বর্তমানে ডব্লিউএমজি গ্রুপের হাতে কোন কাজ নেই। তারা আশা করছেন চলতি অর্থ বছরে তাদের মাধ্যমে সরাসরি কাজ বাস্তবায়িত হবে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৭:৩৯ অপরাহ্ণ | বুধবার, ০৩ জুলাই ২০২৪

    daynightbd.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১