• শিরোনাম

    ৩ কোটি টাকার অবৈধ সম্পদ, নায়ক শান্ত খানের বিরুদ্ধে মামলা

    বিনোদন ডেস্ক | বুধবার, ০৩ জুলাই ২০২৪

    ৩ কোটি টাকার অবৈধ সম্পদ, নায়ক শান্ত খানের বিরুদ্ধে মামলা

    নির্ধারিত সময়ে সম্পদ বিবরণী দাখিল না করা ও প্রায় সাড়ে তিন কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সেলিম খানের ছেলে চিত্রনায়ক শান্ত খানের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

    বুধবার (৩ জুলাই) দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ে সংস্থাটির সহকারী পরিচালক মো. আতাউর রহমান সরকার বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

    দুদকের জনসংযোগ কর্মকর্তা মো. আকতারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

    এর আগে ২০২২ সালের ১ আগস্ট সাড়ে ৩৪ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন এবং প্রায় ৬৭ লাখ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগে চাঁদপুর সদর উপজেলার ১০ নম্বর লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের চেয়ারম্যান ও শান্ত খানের বাবা মো. সেলিম খানের বিরুদ্ধে মামলা দায়ের করেছিল দুদক। যার তদন্ত চলমান রয়েছে বলে জানা গেছে।

    মামলার এজাহার সূত্রে জানা যায়, চিত্র নায়ক ও প্রো. মেসার্স শান্ত এন্টারপ্রাইজের মালিক শান্ত খানের বিরুদ্ধে চলতি বছরের ২৩ এপ্রিল সম্পদ বিবরণী দাখিল করা হলে তিনি ২১ কার্যদিবসের মধ্যে কমিশনের নির্ধারিত ছকে দুদকে সম্পদ বিবরণী দাখিল করেননি। এমনকি সম্পদ বিবরণী দাখিলের জন্য সময় বৃদ্ধির আবেদনও করেননি। যা দুদক আইন ২০০৪ এর ২৬(২) (ক) ধারায় শাস্তিযোগ্য অপরাধ।

    অন্যদিকে দুদকের অনুসন্ধানকালে রেকর্ডপত্র পর্যালোচনায় শান্ত খানের নামে ১৩ কোটি ৫১ লাখ ৩৪ হাজার ২৭২ টাকার স্থাবর সম্পদ এবং ২ কোটি ৩৭ লাখ ৮৫ হাজার ২২৮ টাকার অস্থাবর সম্পদসহ মোট ১৫ কোটি ৮৯ লাখ ১৯ হাজার ৫০০ টাকার সম্পদ অর্জনের তথ্য পাওয়া যায়। এছাড়া ২০১৮-২০১৯ করবর্ষ হতে ২০২২-২০২৩ করবর্ষ পর্যন্ত পারিবারিক ব্যয় পাওয়া যায় ১৯ লাখ ৩২ হাজার ৫০০ টাকা।

    সব মিলিয়ে মোট সম্পদের পরিমাণ দাঁড়ায় ১৬ কোটি ৮ লাখ ৫২ হাজার টাকা। যা মধ্যে ১২ কোটি ৮৩ লাখ ৯৫ হাজার ৫০০ টাকা আয়ের বৈধ উৎস পাওয়া গেলেও ৩ কোটি ২৪ লাখ ৫৬ হাজার ৫০০ টাকার কোনো বৈধ উৎস পাওয়া যায়নি। যা জ্ঞাত আয় বহির্ভূত বলে দুদকের অনুসন্ধানে প্রমাণিত হয়েছে। তাই তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৭(১) ও ২৬ (২) ধারায় মামলাটি দায়ের করেছেন।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৭:৫৩ অপরাহ্ণ | বুধবার, ০৩ জুলাই ২০২৪

    daynightbd.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ‘মাহির সর্বনাশ করছেন ইমন’

    ২৮ ফেব্রুয়ারি ২০২৪

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১