• শিরোনাম

    লড়াইয়ের মাঠ ছাড়বেন না বাইডেন

    ডে নাইট ডেস্ক | বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪

    লড়াইয়ের মাঠ ছাড়বেন না বাইডেন

    ২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনি দৌড়ে প্রার্থিতা থেকে সরে দাঁড়াবেন না জো বাইডেন। বুধবার নির্বাচনি তহবিল কর্মকর্তাদের সঙ্গে ফোনে এবং ডেমোক্র্যাট আইনপ্রণেতা ও গভর্নরদের সঙ্গে বৈঠকে তিনি বলেন, শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যাবেন। এদিন ডেমোক্রেটিক পার্টির এক দল প্রভাবশালী গভর্নর প্রকাশ্যে বাইডেনের প্রতি তাদের সমর্থন থাকার কথা জানিয়েছেন। খবর রয়টার্সের।

    বাইডেনের ফোনালাপের বিষয়ে অবগত দুইটি সূত্র রয়টার্সকে জানিয়েছেন, নির্বাচনি তহবিল টিমের সদস্যদের মনের সংশয় দূর করতে তাদের সঙ্গে ফোনে কথা বলেন বাইডেন। তাদের আশ^স্ত করে শেষ পর্যন্ত লড়ে যাওয়ার প্রতিশ্রুতি দেন তিনি। ওই টিমকে পাঠানো একটি ইমেইল বার্তায় বাইডেন বলেন, ‘কেউই আমাকে ধাক্কা দিয়ে বের করে দিচ্ছে না। আমি কোথাও যাচ্ছি না। এই প্রতিযোগিতায় শেষ পর্যন্ত আছি।’ এই বার্তা শেয়ার করে ৫ নভেম্বরের নির্বাচনে সাবেক প্রেসিডেন্ট ও রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে পরাজিত করতে বাইডেনের সমর্থকদের সহযোগিতা করার আহ্বান জানায় বাইডেনের তহবিল টিম।

    অনলাইনে এবং সরাসরিভাবে ২৪ জন ডেমোক্র্যাট গভর্নর এবং ওয়াশিংটনের মেয়রের সঙ্গে বুধবার সন্ধ্যায় কথা বলেছেন বাইডেন। তখন বিতর্কে দুর্বল পারফরম্যান্স করা সত্ত্বেও প্রেসিডেন্টের দায়িত্ব পালনের জন্য নিজের যোগ্যতার বিষয়ে তাদের আশ্বস্ত করেন ৮১ বছর বয়সি মার্কিন এই প্রেসিডেন্ট। বৈঠক শেষে তাদের মধ্যে শুধু নিউ ইয়র্ক, মিনেসোটা এবং ম্যারিল্যান্ড অঙ্গরাজ্যের নেতারা সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। এ সময় বিতর্কে দুর্বল পারফরম্যান্স নিয়ে আলোচনার জন্য বাইডেনের প্রশংসা করে তার পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি দেন তারা।

    ম্যারিল্যান্ডের গভর্নর ওয়েস মোর বলেছেন, ‘প্রেসিডেন্ট সবসময় আমাদের পাশে ছিলেন। আমরাও তার পাশে দাঁড়াব।’ এদিকে মিনেসোটার গভর্নর টিম ওয়ালজ মনে করেন, প্রেসিডেন্টের দায়িত্ব পালনের জন্য বাইডেন একজন যোগ্য প্রার্থী।

    এবারের প্রেসিডেন্ট নির্বাচনে বাইডেনের বয়স সবচেয়ে বড় একটি ইস্যু হয়ে দাঁড়িয়েছে। ভোটাররা মনে করছেন প্রেসিডেন্টের দায়িত্ব পালনের জন্য তিনি অনেক বয়স্ক।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৯:২২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪

    daynightbd.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    মৃতের সংখ্যা ২৩ হাজার ছাড়াল

    ১০ ফেব্রুয়ারি ২০২৩

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১