• শিরোনাম

    বিল গেটসকে হুমকি দিলেন ইলন মাস্ক

    ডে নাইট ডেস্ক | শুক্রবার, ০৫ জুলাই ২০২৪

    বিল গেটসকে হুমকি দিলেন ইলন মাস্ক

    বিশ্বের শীর্ষ ধনীদের তালিকা প্রকাশ হলেই সেখানে নাম থাকে মাইক্রোসফটের সহপ্রতিষ্ঠাতা বিল গেটস এবং প্রযুক্তি উদ্যোক্তা ইলন মাস্কের। তাদের মধ্যে সবসময়ই সম্পদের প্রতিযোগিতা। তবে তাদের মধ্যে দ্বন্দের খবর খুব কমই প্রকাশ্যে আসে। কিন্তু এবার বিল গেটসকে প্রকাশ্যে হুমকি দিলেন ইলন মাস্ক। খবর নিউ ইয়র্ক পোস্টের।

    খবরে বলা হয়, ওয়াল স্ট্রিট বিনিয়োগকারীদের একটি দল ইলন মাস্ককে ‘টেসলা ভাল্লুক’ বলে অভিহিত করেছেন। কারণ তাদের দাবি, ইলন মাস্ক তার বৈদ্যুতিক গাড়ির শেয়ারের স্টক অতি মূল্যায়িত করেছেন। এমন মন্তব্যের জন্য ইলন মাস্কের কাছে সামাজিক মাধ্যম এক্স-এ একজন ব্যবহারকারী প্রতিক্রিয়া জানতে চান।

    এরই প্রেক্ষিতে মঙ্গলবার (২ জুলাই) মাস্ক বলেন, ‘টেসলা যদি একবার অটোমেটিক [স্ব-ড্রাইভিং] গাড়ি উৎপাদনে সক্ষম হয় এবং সেটা যদি অনেক পরিমাণে উৎপাদন করতে পারে; তবে যে কেউ যে অবস্থানেই থাকুক না কেন তাকে নিশ্চিহ্ন করে দেওয়া হবে। এমনকি বিল গেটসও।’

    ব্লূমবার্গের তথ্য অনুসারে বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তির তালিকার শীর্ষে রয়েছেন মাস্ক। তিনি ২৫২ বিলিয়ন ডলারের মালিক। তালিকার আট নম্বরে অবস্থান করছেন বিল গেটস। তার সম্পদের পরিমাণ ১৫৮ বিলিয়ন ডলার।

    উল্লেখ্য, ২০২২ সালে মাস্কের জীবনী লেখক ওয়াল্টার আইজ্যাকসনের সঙ্গে বাজি ধরেছিলেন বিল গেটস। সে সময় তিনি চ্যালেঞ্জ করে বলেছিলেন, ভবিষ্যতে টেসলার শেয়ারের দাম কমে যাবে। পরে অবশ্য এসব বিষয় নিয়ে মাস্কের সাথে বিল গেটসের মেসেজ আদান-প্রদান হয় এবং গেটস তার এই বক্তব্যের জন্য ক্ষমাও চেয়েছিলেন।

    মূলত, ইলন মাস্ক ও বিল গেটসের বিরোধের শুরু করোনাভাইরাস মহামারীর প্রথম দিনগুলোতে। ২০২০ সালের সেই সময় গেটস করোনা ভ্যাকসিন বিকাশে সহায়তা করার জন্য কয়েক মিলিয়ন ডলারের প্রতিশ্রুতি দিয়েছিলেন। সেই সময় মাস্কও হাসপাতালে ভেন্টিলেটর সরবরাহ করার প্রতিশ্রুতি দিয়েছিলেন।

    মাস্কের এই প্রতিশ্রুতির পর গেটস বলেছিলেন, মাস্ক করোনা ভ্যাকসিন নিয়ে চিন্তিত না। তিনি চিন্তিত তার বৈদ্যুতিক গাড়ি নির্মাণ এবং তার রকেট ভালোভাবে চলছে কিনা তা নিয়ে।

    বিল গেটসের এমন মন্তব্যের পর মাস্ক সোশ্যাল মিডিয়ায় মজা করে লিখেছিলেন “বিল্লি জি আমার প্রেমিক নন” এবং “বিল গেটস এবং আমি প্রেমিক-প্রেমিকা জুটি সেই গুজবটি সম্পূর্ণ অসত্য।”

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১০:০৬ অপরাহ্ণ | শুক্রবার, ০৫ জুলাই ২০২৪

    daynightbd.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    মৃতের সংখ্যা ২৩ হাজার ছাড়াল

    ১০ ফেব্রুয়ারি ২০২৩

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১