• শিরোনাম

    বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে বৌদ্ধ ধর্মাবলম্বীসহ দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন ওবায়দুল কাদের

    নিজস্ব প্রতিবেদক | বুধবার, ২২ মে ২০২৪

    বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে বৌদ্ধ ধর্মাবলম্বীসহ দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন ওবায়দুল কাদের

    বৌদ্ধ ধর্মাবলম্বীদের পবিত্রতম উৎসব বুদ্ধ পূর্ণিমা। এই উপলক্ষে বৌদ্ধ ধর্মাবলম্বীসহ দেশবাসীকে আওয়ামী লীগের পক্ষ্য থেকে শুভেচ্ছা জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
    বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, বুদ্ধ পূর্ণিমা শুধু বৌদ্ধ সম্প্রদায়ের কাছেই এক অবিস্মরণীয় দিন নয়, অন্যান্য ধর্মাবলম্বীদের কাছে দিনটির তাৎপর্য ও গুরুত্ব বহন করে। এই দিনে একই সাথে ৩টি স্মরণীয় ঘটনা ঘটে। ফলে এটিকে ত্রি-স্মৃতিবিজড়িত তিথি বলা হয়। এই তিথিতে সর্বজ্ঞানী গৌতম বুদ্ধ জন্মগ্রহণ করেছিলেন, বোধি এবং মহাপরিনির্বাণ লাভ করেছিলেন।

    সেতুমন্ত্রী বলেন, গৌতম বুদ্ধের জীবন দর্শন আমাদেরকে মহৎ জীবনের সন্ধান দেয়। যা আমাদের নির্লোভ, নির্মোহ ও নিরহংকারী হতে অনুপ্রেরণা জোগায়। সংকটে স্থিরচিত্তে সমাধানের পথ অনুসন্ধানের শিক্ষা দেয়। গৌতম বুদ্ধের নির্দেশিত বাণীগুলো মানবজীবনকে অর্থবহ করে তোলার ক্ষেত্রে অপরিহার্য।
    সড়ক পরিবহন মন্ত্রী বলেন, গৌতম বুদ্ধের জ্ঞান, শান্তি, সম্প্রীতি এবং অহিংসার দর্শন দিয়ে আমাদের সকলের জীবন পরিপূর্ণ হোক।
    একই সাথে তিনি গৌতম বুদ্ধের বাণীর মর্মার্থ ধারণ করে সকল ভেদাভেদ ভুলে মনের পঙ্কিলতা দূর করে এক কাতারে শামিল হয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে উন্নত-সমৃদ্ধ ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ে তোলার অভিযাত্রায় শামিল হওয়ার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৫:৫২ পূর্বাহ্ণ | বুধবার, ২২ মে ২০২৪

    daynightbd.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০