• শিরোনাম

    সোহরাওয়ার্দী কলেজে প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলা

    নিজস্ব প্রতিবেদক | শুক্রবার, ৩১ মে ২০২৪

    সোহরাওয়ার্দী কলেজে প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলা

    সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে।
    শুক্রবার (৩১ মে) সন্ধ্যায় কলেজ প্রাঙ্গনে এই মিলনমেলার আয়োজন করা হয়। এতে বিভিন্ন শিক্ষাবর্ষের ৩ শতাধিক প্রাক্তন শিক্ষার্থী অংশ নেন। দীর্ঘ বছর পর প্রাণের ক্যাম্পাসে এসে স্মৃতিচারণ ও খোশগল্পে মেতে ওঠেন সবাই। যদিও মিলনমেলা উপলক্ষ্যে বিকেল থেকেই কলেজ প্রাঙ্গনে ভিড় জমান শিক্ষার্থীরা। শুক্রবার ছুটির দিন হলেও পুরো কলেজে এক আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়। লাল ইটে ঘেরা পুরান ঢাকার ঐতিহ্যবাহী কলেজটির প্রাক্তনদের বন্ধন আরো দৃঢ় করতে ‘সাবেক শিক্ষার্থী ফোরাম’ নামে একটি সংগঠন তৈরি করা হয়।

    এই সংগঠন প্রাক্তন সব শিক্ষার্থীকে এক ছাতার নিচে আগলে রাখবে এবং আজীবন বন্ধন অটুট থাকবে বলে প্রত্যয় ব্যক্ত করা হয়। মিলনমেলায় অংশ নেয়া সবার মতামতের ভিত্তিতে কমিটির সভাপতি করা হয়েছে শুশান্ত চন্দ্র সুমনকে। সাধারণ সম্পাদক হয়েছেন মহিউদ্দিন চৌধুরী বাবু। পরবর্তীতে পূর্নাঙ্গ কমিটি করা হবে বলে জানানো হয়। এই কমিটি পরবর্তীতে প্রাক্তনদের বার্ষিক পিকনিক ও বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করবে। প্রাক্তন কেউ বা তার পরিবারের কোনো সদস্য বিপদে পড়লে পাশে দাড়াবে।

    মিলনমেলায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, প্রবীর কুমার, আলমগীর হোসেন নিতু, আবদুল ওয়াদুদ খান শুভ, জয়নাল আবেদীন, আলামীন হোসেন, সাইফুল ইসলাম, খায়রুল ইসলাম মিলন, রাশেদুল ইসলাম রাসেল, ইমরান রহমান, শেখ সাদি, ইরফান শাহরিয়ার, মো. ফয়েজ আহমেদ, স্বজল গাজী প্রমুখ। বক্তারা বলেন, যৌবনের গুরুত্বপূর্ণ সময় এই লাল ইটের ক্যাম্পাসে কাটিয়েছি। এটার আবেগ সারাজীবন ধরে রাখতে চাই। আমরা সবাই এক ছাতার নিচে থাকলে সবার বিপদে আপোদে পাশে দাড়ানো সহজ হবে। প্রাক্তন হওয়া মানে সবকিছু শেষ হয়ে যাওয়া নয়- সেটির প্রমান দিতে চাই আমরা।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৬:৪১ অপরাহ্ণ | শুক্রবার, ৩১ মে ২০২৪

    daynightbd.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০