• শিরোনাম

    পদ্মা সেতুতে প্রায় ৫ কোটি টাকা টোল আদায়

    নিজস্ব প্রতিবেদক | শনিবার, ১৫ জুন ২০২৪

    পদ্মা সেতুতে প্রায় ৫ কোটি টাকা টোল আদায়

    পদ্মা সেতুতে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড হয়েছে। ২৪ ঘণ্টায় সেতু পাড়ি দিয়েছে ৪৪ হাজার ৩৩টি যানবাহন। এসব গাড়ি থেকে টোল আদায় হয়েছে চার কোটি ৮২ লাখ ১৮ হাজার ৬০০ টাকা, যা ঈদযাত্রায় একদিনে টোল আদায়ের দ্বিতীয় সর্বোচ্চ রেকর্ড।

    আজ শনিবার পদ্মা সেতুর সাইট অফিসের সহকারী প্রকৌশলী রাজন চন্দ্র বিশ্বাস এসব তথ্য দিয়েছেন।

    তিনি জানান, গত ২৪ ঘণ্টায় পদ্মা সেতুতে পার হয়েছে ৪৪ হাজার ৩৩টি যানবাহন। যা থেকে সর্বমোট টোল আদায় হয়েছে ৪ কোটি ৮২ লাখ ৭২ হাজার ৪৫০ টাকা। এর মধ্যে মুন্সীগঞ্জের মাওয়া প্রান্ত থেকে সেতু পার হয় ২৮ হাজার ৮৯৬টি যানবাহন। যা থেকে টোল আদায় হয়েছে ২ কোটি ৭২ লাখ ৬৪ হাজার ৫৫০ টাকা। এ ছাড়া সরকারি প্রতিষ্ঠানের বাহনে টোল রয়েছে ১ লাখ ২০ হাজার ৩৫০ টাকা। আর চলন্ত অবস্থায় ইটিসিএস পদ্ধতিতে টোল জমা হয়েছে ১ হাজার ২০০ টাকা। মোট আয় ২ কোটি ৭৩ লাখ ৮৬ হাজার ১০০ টাকা।

    এর আগে পদ্মা সেতুর দ্বিতীয় সর্বোচ্চ টোল আদায় হয়েছিল গতবছরের ২৭ জুন। সেদিন সেতু দিয়ে ৪৩ হাজার ১৩৭টি যানবাহন পারাপার হয়েছিল। এসব গাড়ি থেকে টোল আদায় হয়েছিল ৪ কোটি ৬০ লাখ ৫৩ হাজার ৩০০ টাকা। গত ২৪ ঘণ্টা দ্বিতীয় সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড ভেঙে যায়।

    একদিনে সর্বোচ্চ ৪ কোটি ৯০ লাখ ৬৭ হাজার ৫০ টাকা টোল আদায়ের রেকর্ড হয়েছিল চলতি বছরের ৯ এপ্রিল। সেদিন মোট ৪৫হাজার ২০৪টি যানবাহন থেকে এসব টাকা আদায় হয়েছিল।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১২:৩৪ অপরাহ্ণ | শনিবার, ১৫ জুন ২০২৪

    daynightbd.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১