• শিরোনাম

    গরমে উপকারী শসা

    ডেনাইট ডেস্ক | ২০ এপ্রিল ২০১৮

    গরমে উপকারী শসা

    বাইরে চাঁদিফাটা রোদ, নাজেহাল করে দেওয়া গরম। ঘরের মধ্যেও গরমে টেকা যাচ্ছে না। বারবার গোসল করেও কিছুতেই গরম কমছে না। রোদে শরীরের খোলা অংশ পুড়ে কালো হয়ে যাচ্ছে। আর না বের হলেও ডিহাইড্রেশন এবং আরও অন্যান্য উপসর্গ তো লেগে আছেই। প্রতিদিন খাবারের সাথে শসা স্যালাড নিশ্চয়ই খাচ্ছেন? কিন্তু জানেন কি, প্রতিদিন খাবারের তালিকায় থাকা শসাই হয়ে উঠতে পারে রোদ গরমের অসুখের হাত থেকে মুক্তি দেওয়া একমাত্র ম্যাজিক খাবার।

    বিশেষজ্ঞরা জানিয়েছেন, শসায় রয়েছে ৯৫ শতাংশ পানি। যা আমাদের শরীরে পানির ভারসাম্য বজায় রাখতে সাহায্য করে। শরীরকে হাইড্রেটেড রাখে এবং শরীর থেকে সমস্ত টক্সিন দূর করতে সাহায্য করে। শসায় প্রচুর পরিমাণে ফাইবার, পটাশিয়াম এবং ম্যাগনেশিয়াম রয়েছে। যা রক্তচাপ নিয়ন্ত্রণ করতে সাহায্য করে। ত্বকের জন্যও দারুণ উপকারী শসা। প্রত্যেকদিন ত্বকে শসার রস লাগালে শুষ্ক ত্বকের সমস্যা দূর হয়ে ত্বকে ঔজ্জ্বল্য নিয়ে আসে।

    আপনার ত্বক যদি রোদে পুড়ে কালো হয়ে গিয়ে থাকে, তাহলে শসার রসের সাথে দই এবং লেবুর রস মিশিয়ে সেই মিশ্রণ ত্বকে লাগিয়ে ১০ থেকে ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন। এই মিশ্রণ রোজ ব্যবহার করলে সানবার্ন মুহূর্তে ভ্যানিশ হয়ে যাবে। শসার বীজও মোটেই ফেলে দেওয়ার নয়। এতে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন-ই এবং পটাশিয়াম। যা ত্বকে বয়সের ছাপ পড়তে দেয় না।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com