• শিরোনাম

    কুবিতে বুদ্ধিজীবী দিবস উপলক্ষে ডকুমেন্টারি প্রদর্শন

    কুবি প্রতিনিধি | ১৬ ডিসেম্বর ২০১৮

    কুবিতে বুদ্ধিজীবী দিবস উপলক্ষে ডকুমেন্টারি প্রদর্শন

    কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) মহান বুদ্ধিজীবী দিবসে শহীদদের স্মরণে ‘সেতুবন্ধন’ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আয়োজনে ডকুমেন্টারি প্রদর্শন করা হয়েছে। শুক্রবার (১৪ ডিসেম্বর) রাতে ‘সেতুবন্ধন’ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) অভিষেক উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ডকুমেন্টারি প্রদর্শনের আগে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠনের শুভেচ্ছায় সিক্ত হয় নবীন এ সংগঠনটি।

    মশাল প্রজ্জ্বলন, জাতীয় সংগীত পরিবেশন ও শহীদদের শ্রদ্ধায় এক মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু হয়। ৫২’র ভাষা আন্দোলন থেকে শুরু করে ৬৬’র ৬ দফা, ৬৯’র গণঅভ্যুত্থান, ৭০’র নির্বাচন, ৭ মার্চের ভাষণ ও ১৯৭১’র ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবীদের নৃশংস হত্যাকাণ্ডের ইতিহাসসহ বিভিন্ন আলোচিত ঘটনা নিয়ে নির্মিত ‘একাত্তরের রণতূর্য’ শিরোনামে ৮ মিনিট ৫৩ সেকেন্ডের ডকুমেন্টারি প্রদর্শনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

    সেতুবন্ধন’র সদস্য সচিব ফারিদ মোস্তাকিমের সঞ্চালনায় বক্তব্য রাখেন কলা ও মানবিক অনুষদের ডিন ড. জিএম মনিরুজ্জামান, সেতুবন্ধনের উপদেষ্টা ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ফিরোজ আহমেদ, সেতুবন্ধনের আহব্বায়ক মো. সাইফুল ইসলাম পলাশ, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদ প্রমুখ।

    এসময় থিয়েটার, অনুপ্রাস, বিডিএসএফ, বন্ধু, আইটিসোসাইটি, রেডিও কুবিসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতা ও সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। ‘আলোকের ঝরনাধারায় এসো’ মূলমন্ত্রে উজ্জীবিত সেতুবন্ধন,কুমিল্লা বিশ্ববিদ্যালয় গত ৩ ডিসেম্বর আহব্বায়ক কমিটি ঘোষণার মধ্য দিয়ে যাত্রা শুরু করে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    কানাডায় স্থায়ী বসবাসের সুযোগ

    ২৩ ফেব্রুয়ারি ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে daynightbd.com