• শিরোনাম

    ভোটের মাঠে ১০১৬ প্লাটুন বিজিবি

    নিজস্ব প্রতিবেদক | ১৮ ডিসেম্বর ২০১৮

    ভোটের মাঠে ১০১৬ প্লাটুন বিজিবি

    জাতীয় সংসদ নির্বাচনে আইন শৃঙ্খলা রক্ষায় সারাদেশে ১ হাজার ১৬ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। ঢাকা থেকে বিজিবি সদস্যদের বিভিন্ন জেলায় পাঠানো হয়েছে। এর মধ্যে ঢাকায় মোতায়েন করা হচ্ছে ৫০ প্লাটুন বিজিবি। তবে কবে কোথায় কিভাবে বিজিবি দায়িত্ব পালন করবেন তা নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী ঠিক করা হবে। গতকাল বিজিবি সদর দফতরের জনসংযোগ কর্মকর্তা মোহসিন রেজা এসব তথ্য নিশ্চিত করেন।

    তিনি জানান, ১ হাজার ১৬ প্লাটুনে ঠিক কত বিজিবি সদস্য থাকছে তা বলতে পারছি না। তবে সীমান্তরক্ষী বাহিনীর প্রতিটি প্লাটুনে ১০ থেকে ৩০ জন সদস্য থাকতে পারে। বিষয়টি নির্ভর করে কতটি গাড়ি নিয়ে একটি প্লাটুন গঠন করা হচ্ছে তার ওপর। বিজিবি সদস্যরা এখনই নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করবেন না। ইসির নির্দেশনা অনুযায়ী তারা দায়িত্ব পালন করবেন।

    ইসির পরিকল্পনা অনুযায়ী, ৩০ ডিসেম্বর অনুষ্ঠেয় ভোটের ৬ দিন আগে সেনাবাহিনী মোতায়েন করা হবে। ভোটের পরও দুই দিন নির্বাচনী এলাকাগুলোতে থাকবেন তারা। মোতায়েন করা সশস্ত্রবাহিনী, বিজিবি, কোস্টগার্ড, ব্যাটালিয়ান আনসার সদস্যরা মোবাইল/স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবে। তাদের প্রতিটি দলের সঙ্গে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবেন।
    ইসি সুত্রে জানা গেছে, বিজিবি সদস্যদের ১২ দিনের জন্য মোতায়েনের প্রস্তাব করা হয়েছে। সেক্ষেত্রে ২২ ডিসেম্বর থেকে ২ জানুয়ারি পর্যন্ত তারা মাঠে থাকবেন। সেই সঙ্গে পুলিশ, র‌্যাব, আর্মড পুলিশ ব্যাটালিয়নকে ৬ দিনের জন্য প্রস্তাব করা হয়েছে। ২৬ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর নিয়োজিত রাখা হবে তাদের।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে daynightbd.com