• শিরোনাম

    বঙ্গবন্ধু বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা : আইজিপি

    নিজস্ব প্রতিবেদক | ১৯ ডিসেম্বর ২০১৮

    বঙ্গবন্ধু বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা : আইজিপি

    বঙ্গবন্ধু ছাড়া বাংলাদেশের অস্তিত্ব কল্পনা করা যায় না। তিনিই বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা। আজীবন দেশের জন্য, দেশের মানুষের জন্য চিন্তা করে গেছেন বলে মন্তব্য করেছেন পুলিশ মহাপরিদর্শক (আজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

    গতকাল মঙ্গলবার বিকেলে রাজধানীর রাজারবাগে পুলিশ অডিটরিয়ামে শিশু-কিশোরদের বিষয় ভিত্তিক রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। বিজয় দিবস উপলক্ষে অনুষ্ঠানটির আয়োজন করে বাংলাদেশ পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর।

    অতিরিক্ত আইজিপি মোহাম্মদ শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া, বাংলাদেশ পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘরের পরিচালক এআইজি আবিদা সুলতানা ও বাংলাদেশ ইউনিভাসিটি অব প্রফেশনালস এর বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন প্রমুখ।

    শিশু কিশোরদের উদ্দেশ্যে আইজিপি বলেন, তোমরা আগামীর ভবিষ্যত, দেশের ভবিষ্যত। তোমাদেরকে বঙ্গবন্ধুকে জানতে হবে, মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে। তোমাদেরকে মুক্তিযোদ্ধাদের সম্পর্কে জানতে হবে।

    অনুষ্ঠানে ২৫ মার্চ কালরাতে পুলিশের প্রথম সশস্ত্র প্রতিরোধ শীর্ষক রচনা এবং বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধ ও বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের বিজয় এর ওপর চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। প্রতিযোগিতায় রাজধানীর ইংরেজী ও বাংলা মাধ্যমের মোট ১৫টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৬১ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। আইজিপি বিজয়ী ছাত্র-ছাত্রীদের হাতে ক্রেস্ট, পুরস্কার ও সনদপত্র তুলে দেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮  
  • ফেসবুকে daynightbd.com