• শিরোনাম

    খুলনার পুলিশ কমিশনারকে বদলি

    খুলনা প্রতিনিধি | ২০ ডিসেম্বর ২০১৮

    খুলনার পুলিশ কমিশনারকে বদলি

    একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে বদলি করা হলো খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) কমিশনার মো. হুমায়ুন কবিরকে। বিএনপির পক্ষ থেকে নির্বাচন কমিশনে বিতর্কিত যেসব পুলিশ কর্মকর্তার তালিকা দেয়া হয়েছিল তাতে হুমায়ূন কবিরের নাম ছিল।

    গত সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ অধিশাখার উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে পুলিশ হেডকোয়ার্টার্সের ডিআইজি হিসেবে বদলি করা হয়েছে। তবে তার জায়গায় আপাতত কাউকে কমিশনার হিসেবে দায়িত্ব দেয়া হয়নি। আদেশটি সোমবার থেকে কার্যকরের নির্দেশ দেয়া হয়েছে। এর আগে গত ৬ ডিসেম্বর তাকে প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি পাঠায় নির্বাচন কমিশন (ইসি)।

    ইসি সূত্রে জানা গেছে, খুলনা সিটি করপোরেশন নির্বাচনে তার ভূমিকা নিয়ে ইসিতে বিরূপ প্রতিবেদন ইসিতে জমা পড়ে। এছাড়াও পুলিশের যেসব কর্মকর্তাদের প্রত্যাহার চেয়ে বিএনপি ইসিতে লিখিত অভিযোগ করেছিল তার মধ্যে কেএমপির পুলিশ কমিশনারও রয়েছেন। এর অংশ হিসেবে কিছু দিন আগে এই কর্মকর্তাকে প্রত্যাহার করার জন্য কমিশন সভায় একজন কমিশনার প্রস্তাব করেছিলেন।

    জানা গেছে,হুমায়ুন কবিরের জন্ম ব্রাহ্মণবাড়িয়া জেলায়। বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে বিএসসি ও এমএস সম্পন্নের পর বিসিএস পরীক্ষার মাধ্যমে ১৯৯১ সালে এএসপি হিসেবে পুলিশে যোগ দেন। ২০১৭ সালের ৫ জুন পুলিশ কমিশনার হিসেবে কেএমপিতে যোগদান করেন হুমায়ুন কবির। এর আগে পুলিশ হেডকোয়ার্টাসে ডিআইজি (ক্রাইম ম্যানেজমেন্ট) হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। এর আগে রংপুর রেঞ্জ ডিআইজি এবং ২০১০ ও ২০১১ সালে ভালো কাজের স্বীকৃতিস্বরূপ আইজিপি’স এক্সেমপ্লারি গুড সার্ভিস ব্যাচ পদক এবং ২০১৫ সালে পিপিএম পদক পান।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বে-রসিক ইউএনও!

    ১২ মার্চ ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে daynightbd.com