• শিরোনাম

    মন্ত্রিসভা থেকে বাদ পড়লেন ৩৬ জন

    নিজস্ব প্রতিবেদক | ০৬ জানুয়ারি ২০১৯

    মন্ত্রিসভা থেকে বাদ পড়লেন ৩৬ জন

    একাদশ সংসদ নির্বাচনে জয়লাভের পর নতুন মন্ত্রিপরিষদ শপথ নেবে আগামীকাল সোমবার বিকেল সাড়ে ৩টায়। এরই মধ্যে নতুন মন্ত্রিসভায় যারা জায়গা পেয়েছেন তাদের শপথ গ্রহণের আমন্ত্রণ জানানো হয়েছে।

    তবে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদসহ বর্তমান মন্ত্রিসভার ৩৬ সদস্যের নাম নেই তালিকায়। এঁদের মধ্যে মন্ত্রী হিসেবে ছিলেন ২৬ জন, প্রতিমন্ত্রী হিসেবে ছিলেন আটজন ও উপমন্ত্রী হিসেবে ছিলেন দুজন।

    বাদ পড়া ২৬ মন্ত্রী হলেন- সদ্য প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলাম (জনপ্রশাসন মন্ত্রণালয়), আবুল মাল আবদুল মুহিত (অর্থ মন্ত্রণালয়), আমির হোসেন আমু (শিল্প মন্ত্রণালয়), তোফায়েল আহমেদ (বাণিজ্য মন্ত্রণালয়), বেগম মতিয়া চৌধুরী (কৃষি মন্ত্রণালয়), মোহাম্মদ নাসিম (স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়), খন্দকার মোশাররফ হোসেন (প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়), রাশেদ খান মেনন (সমাজকল্যাণ মন্ত্রণালয়), ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন (গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়), মুহা. ইমাজ উদ্দিন প্রামাণিক (বস্ত্র ও পাট মন্ত্রণালয়), হাসানুল হক ইনু (তথ্য মন্ত্রণালয়), আনিসুল ইসলাম মাহমুদ (পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়), আনোয়ার হোসেন (পানি সম্পদ মন্ত্রণালয়), নুরুল ইসলাম নাহিদ (শিক্ষা মন্ত্রণালয়), শাজাহান খান (নৌ-পরিবহন মন্ত্রণালয়), মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, (দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়), আবুল হাসান মাহমুদ আলী (পররাষ্ট্র মন্ত্রণালয়), মো. মুজিবুল হক (রেলপথ মন্ত্রণালয়), মোস্তাফিজুর রহমান (প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়), আসাদুজ্জামান নূর (সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়), শামসুর রহমান শরীফ (ভূমি মন্ত্রণালয়), মো. কামরুল ইসলাম (খাদ্য মন্ত্রণালয়), নারায়ণ চন্দ্র চন্দ (মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়) ও এ.কে.এম. শাহজাহান কামাল (বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়) এবং টেকনোক্র্যাট মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি (প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়) ও মতিউর রহমান (ধর্ম বিষয়ক মন্ত্রণালয়)।

    বাদ পড়া আটজন প্রতিমন্ত্রী হলেন- মো. মুজিবুল হক চুন্নু (শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়), মির্জা আজম (বস্ত্র ও পাট মন্ত্রণালয়), বীরেন শিকদার (যুব ও ক্রীড়া মন্ত্রণালয়), বেগম ইসমাত আরা সাদেক (জনপ্রশাসন মন্ত্রণালয়), বেগম মেহের আফরোজ (মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়), বেগম তারানা হালিম (    তথ্য মন্ত্রণালয়), মোহাম্মদ নজরুল ইসলাম (পানি সম্পদ মন্ত্রণালয়), মো. মসিউর রহমান রাঙ্গা (পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ) ও কাজী কেরামত আলী (কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ)।

    বাদ পড়া দুজন উপ-মন্ত্রী হলেন আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব (পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়) ও আরিফ খান জয় (যুব ও ক্রীড়া মন্ত্রণালয়)।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে daynightbd.com