• শিরোনাম

    কুবি উপাচার্যের ‘পঞ্চপ্রহর’ বইয়ের প্রকাশনা ও একক বক্তৃতা অনুষ্ঠিত

    কুবি প্রতিনিধি | ১৪ ফেব্রুয়ারি ২০১৯

    কুবি উপাচার্যের ‘পঞ্চপ্রহর’ বইয়ের প্রকাশনা ও একক বক্তৃতা অনুষ্ঠিত

    কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী’র ‘পঞ্চপ্রহর’ বইয়ের প্রকাশনা উৎসব ও একক বক্তৃতা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের ব্যাডমিন্টন মাঠে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. শিরিণ আখতার, আমন্ত্রিত বক্তা ছিলেন সমাজতাত্তি¡ক মোঃ মনোয়ারুল হক।

    প্রধান অতিথির বক্তব্যে শিরিণ আখতার বলেন, ‘সাহিত্য এমনই বিষয় কখন যে কার মনে ঠাই করে নেবে তা কেউ জানে না। ব্রিটিশ যেভাবে শিক্ষাব্যবস্থাকে বিভক্ত করেছিলো তা এখনো চলছে। আমেরিকায় সব কেমন যেনো হই হই করে ছুটছে। কিন্তু আমাদের সেই মূল্যবোধ এখনো আছে।’

    এছাড়াও প্রধান বক্তা মনোয়ারুল হক সামাজিক পুঁজি বিষয়ে বলেন, ‘বর্তমান সমাজে যে এত হানাহানি মারামারি তার একমাত্র কারণ সামাজিক মুল্যবোধের অভাব। ভিন্ন মাত্রার শিক্ষা ব্যবস্থাই সামাজিক বিভক্তির কারণ।সামাজিক পুজি বৃদ্ধি করার একমাত্র উপায় হচ্ছে একক শিক্ষা ব্যবস্থা।

    উপাচার্য ড. এমরান কবির চৌধুরী বলেন,’ এখন আমাদের পরস্পরের প্রতি বিশ্বাসই একমাত্র অভাব।আমাদের অর্থনৈতিক কোন অভাব নেই। সামাজিক পুজি কথাটা সামাজিক মূল্যবোধ হলে ভালো হতো, যা ১৬শ কোটি টাকার চাইতে কোনো অংশে কম নয়! পরস্পরের সাথে পরস্পরের বিশ্বাস আর ভালোবাসা বাড়ানো দরকার আমাদের। ভালবাসার চেয়ে বড় শক্তি পৃথিবীতে আর কিছু নেই।’

    পরে লটারির মাধ্যমে শিক্ষার্থীদের মাঝে বিনামুল্যে পাঁচশ কপি ‘পঞ্চপ্রহর’ গ্রন্থটি বিতরণ করেন উপাচার্য। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. আবু তাহের, শিক্ষক সমিতির নেতৃবৃন্দসহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ, কর্মকর্তাবৃন্দ, শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ এবং বিভিন্ন বিভাগের শিক্ষক শিক্ষার্থীরা।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    কানাডায় স্থায়ী বসবাসের সুযোগ

    ২৩ ফেব্রুয়ারি ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে daynightbd.com