• শিরোনাম

    শরীয়তপু‌রে বেই‌লি সেতু ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন

    শরীয়তপুর প্র‌তি‌নি‌ধি | ১৫ ফেব্রুয়ারি ২০১৯

    শরীয়তপু‌রে বেই‌লি সেতু ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন

    শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপ‌জেলার ম‌হিষার ইউনিয়নের জা‌জিয়াহার খা‌লের উপর বেইলি সেতু ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে জা‌জিয়াহার খা‌লের ওপর নির্মিত এ সেতুর পূর্ব পা‌শের স্টে‌লের প্লেট ভেঙে পড়ে। এতে ক‌রে সন্ধ্যা থে‌কে সেতু‌টির দুই পা‌শে প্রায় দুই শতা‌ধিক গা‌ড়ি আট‌কে আছে। দু‌র্ভো‌গে প‌রে‌ছে যা‌ত্রীরা। কাঁচামাল নি‌য়ে বিপা‌কে প‌রে‌ছে গা‌ড়ির চালক।

    জানা যায়, বাংলাদেশ সড়ক ও জনপথ শরীয়তপুর-চাঁদপুরে যোগাযোগের জন্য ১৯৯৮ সালে নির্মিত হয় সেতুটি। যানবাহন চলার জন্য  ম‌হিষার ইউনিয়নের জা‌জিয়াহার খা‌লের ওপর সেতু নির্মাণের পর থেকে প্রয়োজনীয় সংস্কার না করায় ‌সেতু‌টি উপ‌রের প্লে‌টের নাট খু‌লে গে‌লে ভেঙে যোগাযোগ বন্ধ হয়ে যায়। শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে রে‌লের স্লিপার ভর্তি একটি ট্রাক নিয়ে যাওয়ার সময় বেইলি সেতুর দুটি প্লেট বিধ্বস্ত হয়।

    ট্রা‌কের চালক সা‌লেক সরদার ব‌লেন, বেনাপোল থে‌কে ট্রাক ভ‌র্তি রে‌লের স্লিপার নি‌য়ে কু‌মিল্লা যাওয়ার প‌থে শরীয়তপুরের জা‌জিয়াহার খা‌লের উপর বেইলি সেতু‌তে উঠ‌লে সেতুর প্লে‌টের নাট খু‌লে যায়। ট্রাকটির বামপা‌শের চাকা দে‌বে যায়। গাড়িচালক সোহাগ শেখ, ওসমান শেখ ও ম‌নির হো‌সেন বলেন, আমরা চট্রগ্রাম থে‌কে গা‌ড়ি নি‌য়ে খুলনায় যাব। সেতুটি ভেঙে পড়ায় আবার চট্রগ্রাম ফিরে যেতে হবে। সেতুটি ভেঙে পড়ায় আমরা বড় বিপদে পড়লাম।

    শরীয়তপুর সড়ক ও জনপদ সূত্রে জানা যায়, ঢাকা শহর থেকে পণ্যবাহী ও গণপরিবহনের চাপ কমানোর জন্য চট্টগ্রাম থেকে মংলা, সিলেট থেকে বেনাপোল এবং চট্টগ্রাম ও সিলেট বিভাগ থেকে বরিশাল ও খুলনা বিভাগের সঙ্গে সহজে যাতায়াতের জন্য বেইলি সেতুটি নির্মাণ করা হয়। সেতুটি চালু হওয়ায় এসব জেলাগুলোতে সড়ক পথে এক অঞ্চল থেকে অপর অঞ্চলের সঙ্গে যাতায়াত করতে স্থানভেদে দূরত্ব কমেছে। যাতায়াতেরও সুবিধা হয়েছে।

    শরীয়তপুর সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী মো. জাহা‌ঙ্গীর আলম জানান, একটি ট্রাক প্রয়োজনের চেয়ে বেশি মাল বহন করে সেতুটির উপর দিয়ে যাওয়ার সময় সেতুটি ভেঙে যায়। এতে করে যোগাযোগ ব্যবস্থা বিছিন্ন হয়ে যায়। তবে দ্রুত সেতুটি মেরামতের ব্যবস্থা করা হবে বলেও জানান তিনি।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বে-রসিক ইউএনও!

    ১২ মার্চ ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে daynightbd.com