• শিরোনাম

    কম্বোডিয়ার বিপক্ষে দারুণ জয় বাংলাদেশের

    ডেনাইট ডেস্ক | ০৯ মার্চ ২০১৯

    কম্বোডিয়ার বিপক্ষে দারুণ জয় বাংলাদেশের

    শুধু র‍্যাঙ্কিংয়ে নয়, সামর্থ্যের বিচারে বাংলাদেশের চেয়ে কিছুটা হলেও এগিয়ে আছে স্বাগতিক কম্বোডিয়া। তা ছাড়া দীর্ঘ প্রায় পাঁচ মাস পর আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমেছে লাল-সবুজের দল। অথচ সে কম্বোডিয়ার বিপক্ষে তাদেরই মাটিতে দারুণ জয় তুলে নিয়েছে বাংলাদেশ, তারা জিতেছে ১-০ গোলে।

    আজ শনিবার নমপেন অলিম্পিক স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচটিতে বাংলাদেশের জয়ের নায়ক রবিউল হাসান। ম্যাচের শেষ দিকে ৮৩ মিনিটে তিনি লক্ষ্যভেদ করেন।

    অবশ্য এর আগে দুই দলই আক্রমণ ও পাল্টা আক্রমণে খেলেছে। বাংলাদেশ যেমন সুযোগ পেয়েছে, কম যায়নি স্বাগতিকরাও— কিন্তু কাজে লাগাতে পারছিল না কেউই।

    এমন অবস্থায় খেলা প্রায় শেষ দিকে এসেছে, তখনই দারুণ এক গোলে দলকে এগিয়ে দেন তরুণ মিডফিল্ডার রবিউল। শেষ পর্যন্ত এই এক গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে অতিথিরা।

    বাংলাদেশ সবশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিল গত বছর অক্টোবরে। বঙ্গবন্ধু গোল্ডকাপের সেমিফাইনালে দুই গোলে হেরেছিল ফিলিস্তিনের কাছে। এর পর দীর্ঘদিন আন্তর্জাতিক ফুটবলের বাইরে। তা ছাড়া জাতীয় দলের পারফরম্যান্সও খুব একটা ভালো নয়। এমন অবস্থায় এই জয় দলকে অনেক উজ্জীবিত করবে।

    কম্বোডিয়ার সঙ্গে এর আগে তিনবার মুখোমুখি হয়েছিল বাংলাদেশ, তারা জিতেছে দুইবার। ২০০৬ সালে এএফসি চ্যালেঞ্জ কাপে ২-১ গোলে এবং ২০০৯ সালে একই আসরে ১-০ গোলে জিতেছিল লাল-সবুজের দল। এবার চতুর্থ দেখায়ও জয় তুলে নেয় বাংলাদেশ।

    অবশ্য বাংলাদেশের বর্তমান র‍্যাঙ্কিং ১৯২ এবং কম্বোডিয়া ১৭২। তা ছাড়া তারা নিজেদের মাটিতে খেলছে, সে হিসেবে তারা বাংলাদেশের চেয়ে কিছুটা হলেও এগিয়ে ছিল। অবশ্য মাঠে ভিন্নটা প্রমাণ হয়েছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    পাকিস্তানে খেলতে চান সাকিব

    ২৮ ফেব্রুয়ারি ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com