• শিরোনাম

    এমপি ফিরোজ রশিদের পুত্রবধূ গুলিবিদ্ধ

    নিজস্ব প্রতিবেদক | ০৯ জুলাই ২০১৯

    এমপি ফিরোজ রশিদের পুত্রবধূ গুলিবিদ্ধ

    জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী ও সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদের পুত্রবধূ মেরিনা শোয়েব গুলিবিদ্ধ হয়েছেন। রবিবার রাত সাড়ে ৮টার দিকে ফিরোজ রশিদের রাজধানীর ধানমন্ডি থানার ৯/এ নম্বর বাড়ির ৪ তলায় তিনি গুলিবিদ্ধ হন। পরে তাকে ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়েছে। গুলিবিদ্ধ মেরিনার বাবার অভিযোগ, স্বামী-স্ত্রীর মধ্যে বনিবনা না হওয়ায় এ ঘটনা ঘটতে পারে। অন্যদিকে আহতের মেয়ের বরাত দিয়ে পুলিশ বলছে, এটা ‘আত্মহত্যার চেষ্টা’। কিন্তু আহতের পিঠে গুলি লাগায় এটি আত্মহত্যার চেষ্টা না অন্যকেউ তাকে গুলি করেছে তা নিয়ে রহস্য দেখা দিয়েছে।

    জানা গেছে, দুই যুগ আগে বিয়ে হয় গুলিবিদ্ধ মেরিনা ও ফিরোজ রশিদের ছেলে চলচ্চিত্র প্রদর্শক সমিতির সাধারণ সম্পাদক কাজী শোয়েব রশীদের। ওই দাম্পতির ২০ বছরের এক মেয়ে ও ১১ বছরের এক ছেলে রয়েছে। মেয়ে ‘এ’ লেভেল পাস করেছে এবং ছেলে স্কুলে পড়ছে। ২০১৭ সালে তাদের বিচ্ছেদ হয়। বিচ্ছেদের পর মেরিনা ওই বাড়িতেই তার মেয়ের সঙ্গে এক কক্ষে থাকতেন। কিন্তু একই বাড়িতে থাকলেও স্বামী শোয়েব রশিদের সঙ্গে তার কোন যোগাযোগ ছিল না।

    আহতের দুই সন্তানের বরাত দিয়ে ধানমন্ডি থানার এসআই জিল্লুর রহমান জানান, রবিবার রাতে হঠাৎ করেই গুলির শব্দ পান মেরিনার মেয়ে। পরে তিনি অন্যদের নিয়ে রুমের মধ্যে গিয়ে দেখেন তার মা মেরিনা গুলিবিদ্ধ অবস্থায় পড়ে আছেন। এসময় তার পাশে শোয়েব রশিদের লাইসেন্স করা পিস্তালটি পড়ে ছিল। পরে মেরিনাকে উদ্ধার করে ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়।
    আহতের সন্তানরা আরো জানিয়েছে, গত কয়েক বছর ধরেই তাদের মায়ের কথাবার্তা ও চালচলন অস্বাভাবিক ছিল। তিনি প্রায়ই তাদের সঙ্গে খারাপ ব্যবহার করতেন। কয়েকবার আত্মহত্যার হুমকিও দিয়েছেন। তাদের ধারণা, বাবা শোয়েব রশিদের কক্ষে গিয়ে তার লাইসেন্স করা পিস্তাল নিয়ে আত্মহত্যার চেষ্টা করে থাকতে পারেন তাদের মা মেরিনা।

    তবে, মেরিনার বাবা সিরাজুল ইসলাম পাটোয়ারী গণমাধ্যমের কাছে অভিযোগ করেন, স্বামী-স্ত্রীর বনিবনা হলে এমন ঘটনা ঘটতো না। মেয়ের গুলিবিদ্ধের ঘটনাটি আত্মহত্যা চেষ্টা কি না-জানতে চাইলে তিনি বলেন, আমি আইসিইউতে মেরিনার সঙ্গে দেখা করেছি। সে আমাকে শুধু চিনতে পেরেছে, আর কিছু বলেনি। শোয়েব বলল, সে নাকি সে সময় বাড়িতে ছিল না। আমরা ইতোমধ্যে থানায় একটি অভিযোগ দিয়েছি, তবে মামলা করিনি। মেরিনা সুস্থ হলে বিষয়টি স্পষ্ট হবে।

    এদিকে, মেরিনার পিঠে গুলি লাগা নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে। সংশ্লিষ্টরা বলছেন, আত্মহত্যার জন্য গুলি চালালে সেটি পিঠে লাগার কথা নয়। তার মানে অবশ্যই সেখানে কেউ উপস্থিত ছিল। যদিও পুলিশ বলছে, গুলি লেগেছে নাভির উপরে। পিঠের কাছে আটকে আছে।

    মেরিনার শারীরিক অবস্থার সম্পর্কে ল্যাবএইডের এজিএম (কর্পোরেট কমিউনিকেশন) সাইফুর রহমান লেলিন জানান, গুলি তার পিঠ দিয়ে ঢুকেছে। এখন পেটে আছে। রবিবার তার একটি অপারেশন হয়েছে। কিন্তু গুলিটি বের করা যায়নি। গুলির কারণে পেটের ভেতর যেসব ড্যামেজ বা লিকেজ হয়েছিল সেগুলো রিপেয়ার করা হয়েছে। তিনি বর্তমানে আইসিইউতে আছেন। তাকে ট্রায়াল হিসেবে কিছুক্ষণ পরপর ভেন্টিলেশন দেয়া হচ্ছে, আবার খুলে ফেলা হচ্ছে। তাকে আপাতত আশঙ্কামুক্ত বলা যাবে না। তবে সেন্স আছে।

    পুলিশের ধানমন্ডি জোনের এডিসি আবদুল্লাহীল কাফী বলেন, প্রাথমিকভাবে আমাদের এটি আত্মহত্যা বলে মনে হচ্ছে। আমরা ভিডিও ফুটেজ ও সাক্ষ্যগ্রহণ করছি। ওই সময়ে সন্দেহজনক কেউ ওই বাসায় গিয়েছিলো কিনা তাও দেখা হচ্ছে। এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, গুলি পিঠে নয় নাভির উপরে লেগেছে। আর আহত মেরিনা এখন শঙ্কামুক্ত অবস্থায় রয়েছেন। তিনি একটু সুস্থ হলে পুলিশ তার সঙ্গে কথা বলবে। এ ঘটনায় পিস্তালটি জব্দ করা হয়েছে।

    জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী ও সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ বলেন, অকালে মেরিনার মা ও বোন মারা যাওয়ায় সে হতাশাগ্রস্থ ছিল। মানসিকভাবে বিপর্যস্ত ছিল। এসব কারণে সে আত্মহত্যার চেষ্টা করেছে। এর আগেও সে আত্মহত্যার চেষ্টা করেছিল।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে daynightbd.com