• শিরোনাম

    আশুরা উপলক্ষে ঢোল বাজানোকে কেন্দ্র করে খুন হয় রনি

    নিজস্ব প্রতিবেদক | ০৩ সেপ্টেম্বর ২০১৯

    আশুরা উপলক্ষে ঢোল বাজানোকে কেন্দ্র করে খুন হয় রনি

    আশুরার উপলক্ষে ঢোল বাজানোকে কেন্দ্র করে বাকবিতণ্ডার জেরে কিশোর রনি হাসানকে গত শনিবার রাতে লালবাগ এলাকায় খুন করা হয়। ওইদিন বাসা থেকে বের হয়ে রনি লালবাগের আতশখানা লেনে বন্ধুদের সঙ্গে দেখা করতে যায়। সেখানে আশুরা উপলক্ষে ঢোল বাজানোকে কেন্দ্র করে বন্ধু তুহিন ও রিয়াজসহ অন্য বন্ধুদের সঙ্গে তার বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে রনির বুকে ছুরি দিয়ে আঘাত করে তুহিন। এতেই প্রাণ হারায় সে।

    সোমবার (২ সেপ্টেম্বর) লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আশরাফ উদ্দিন এসব তথ্য জানান। তিনি বলেন, রনি হাসান (১৬) লালবাগের একটি হিজাব বিক্রির দোকানের কর্মচারী ছিলেন। তাকে হত্যার ঘটনায় জড়িত আট জনকে ঢাকা ও ঢাকার বাইরে থেকে গ্রেফতার করা হয়েছে। তারা প্রাথমিকভাবে হত্যার দায় স্বীকার করেছে।

    গ্রেফতার হওয়াদের মধ্যে রয়েছেন তুহিন (১৭), রিয়াজ (১৭), ইয়াকুব (১৬), রাইয়ান (১৭), হাসান (১৭), জীবন (১৭), সাজ্জাদ (১৯) ও জিসান ওরফে ছটু (১৬)। আসামিদের সবার বয়স ১৮ বছরের নিচে। তাদের কাছ থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত রক্ত মাখা ছুরি উদ্ধার করেছে পুলিশ।

    ওসি কে এম আশরাফ উদ্দিন বলেন, ঘটনাস্থলে থাকা সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের শনাক্ত করা হয়। এরপর সোমবার (২ সেপ্টেম্বর) অভিযান চালিয়ে লালবাগ এলাকা থেকে মূল আসামি তুহিনকে গ্রেফতার করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে কেরানীগঞ্জ, দোহার, মুন্সিগঞ্জ ও সাভারে অভিযান চালিয়ে বাকি সাত জনকে গ্রেফতার করা হয়।

    গত ৩১ আগস্ট (শনিবার) রাত সোয়া ১১টার দিকে লালবাগ শহীদনগর (লালবাগ কেল্লার পাশে) থেকে রনি হাসানের (১৬) রক্তাক্ত লাশ উদ্ধার করে পুলিশ। গুরুতর অবস্থায় পুলিশ তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রাত ১২টার দিকে তাকে মৃত ঘোষণা করেন। এর পরদিন (১ সেপ্টেম্বর) নিহত রনির বাবা মো. রুস্তম বাদী হয়ে লালবাগ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। নিহত কিশোর রনির গ্রামের বাড়ি জামালপুরের বকশীগঞ্জ থানায়। বর্তমানে সে লালবাগ শহীদ নগর ৪নং গলিতে পরিবারের সঙ্গে একটি বাসায় ভাড়া থাকতো। পরিবারে দুই ভাই-বোনের মধ্যে সে ছিল বড়।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com