• শিরোনাম

    রাস্তায় পাওয়া ২০০০ ইউরো ফেরত, পুরস্কার প্রত্যাখ্যান বাংলাদেশির

    ডেনাইট ডেস্ক | ১৭ সেপ্টেম্বর ২০১৯

    রাস্তায় পাওয়া ২০০০ ইউরো ফেরত, পুরস্কার প্রত্যাখ্যান বাংলাদেশির

    রোমের একটি ফুটপাথে টাকাসহ মানিব্যাগ পাওয়ার পর সোজা পুলিশ কাছে চলে যান বাংলাদেশি নাগরিক মোসান রাসেল শুক্রবার ইতালির রাজধানী রোমে এ ঘটনাটি ঘটেছে বলে বিবিসি জানিয়েছে। রোমের একটি ফুটপাথে মানিব্যাগটি পাওয়ার পর সেটি নিয়ে সোজা পুলিশ কাছে চলে যান ২৩ বছর বয়সী বাংলাদেশি নাগরিক মোসান রাসেল। এরপর পুলিশ মানিব্যাগটি সরাসরি মালিককে, যিনি স্থানীয় একজন ব্যবসায়ী, ফিরিয়ে দেওয়ার ব্যবস্থা করে দেয়।

    সততার জন্য রাসেলকে ধন্যবাদ জানানো হলে তিনি বলেন, আমি অসাধারণ কিছু করি নাই। টাকাগুলো আমার না। রবিবার ইতালীয় দৈনিক লা রেপোবলিকাকে রাসেল বলেন, মানিব্যাগে কতো ছিল তা আমি জানতাম না, কারণ গুণে দেখিনি। আমি যা পেয়েছি সব নিয়ে শুধু (পুলিশ) স্টেশনে জমা দিয়েছি।

    এটা সৎ হওয়ার বিষয়, আমার পরিবার আমাকে এমন শিক্ষাই দিয়েছে।মানিব্যাগটিতে টাকা ছাড়াও কয়েকটি ক্রেডিট কার্ড, একটি ড্রাইভিং লাইসেন্স ও একটি ব্যক্তিগত পরিচয় পত্র ছিল বলে জানিয়েছে পুলিশ।সাত বছর ধরে রাসেল রোমে বাস করেন। নগরীর কেন্দ্রস্থলে ছোট একটি দোকান চালান তিনি।রাসেল জানিয়েছেন, মানিব্যাগের মালিক যদি তার দোকানে আসে এবং সব সময় তার দোকান থেকে কেনাকাটা করে তাহলে খুশি হবেন তিনি।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯  
  • ফেসবুকে daynightbd.com