• শিরোনাম

    আবারও নেইমারে রক্ষা পিএসজির

    ডেনাইট ডেস্ক | ২৩ সেপ্টেম্বর ২০১৯

    আবারও নেইমারে রক্ষা পিএসজির

    অলিম্পিক লিওঁর মাঠে আবারও হোঁচট খেতে বসেছিল পিএসজি। দলের খুব প্রয়োজনের সময় ফের নিজেকে মেলে ধরলেন নেইমার। গত ম্যাচের মতো এবারও শেষ দিকে জালে বল পাঠিয়ে দলকে এনে দিলেন দারুণ এক জয়। লিগ ওয়ানে রোববার রাতের ম্যাচটি ১-০ গোলে জিতেছে টানা দুবারের চ্যাম্পিয়নরা। ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা থাকায় লিগে পিএসজির প্রথম চার ম্যাচে দলে ছিলেন না নেইমার। পরে গত সপ্তাহে স্ত্রাসবুরের বিপক্ষে মাঠে নেমে ম্যাচের শেষ মুহূর্তে গোল করে দলকে মূল্যবান ৩ পয়েন্ট এনে দেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড।

    এ বছরের ফেব্রুয়ারিতে ২০১৮-১৯ আসরের ফিরতি দেখায় লিওঁর মাঠে ২-১ গোলে হেরেছিল পিএসজি। এবার এর মধুর প্রতিশোধ নিল প্যারিসের ক্লাবটি। চার দিন আগে চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে দুর্দান্ত খেলা আনহেল দি মারিয়া এদিনও ছিল চেনা ছন্দে। সঙ্গে নেইমার ও এরিক-মাক্সিম চুপো মোটিংকে নিয়ে প্রথমার্ধে অধিকাংশ সময় বল দখলে রাখার পাশাপাশি আক্রমণেও আধিপত্য করে পিএসজি।

    দারুণ কিছু সুযোগও তৈরি করেছিল অতিথিরা। কিন্তু লিওঁ গোলরক্ষক আন্তনি লোপেসকে পরাস্ত করতে পারেনি তারা। দ্বাদশ মিনিটে ক্যামেরুনের ফরোয়ার্ড চুপো মোটিংয়ের নিচু শট ঠেকিয়ে দেন লোপেস। ১০ মিনিট পর দি মারিয়ার জোরালো শট পা দিয়ে রুখে দেন পর্তুগিজ গোলরক্ষক। আর ৪১তম মিনিটে নেইমারের দারুণ ফ্রি-কিক কোনোমতে এক হাত দিয়ে ক্রসবারের উপর দিয়ে পাঠান লিওঁর যুব দল থেকে উঠে আসা লোপেস।

    দ্বিতীয়ার্ধের শুরুতে দারুণ একটি সুযোগ পেয়েছিল স্বাগতিকরা। বাঁ দিকের বাইলাইন থেকে ডিফেন্ডার ইউসুফ কোনে দূরের পোস্টে ক্রস বাড়িয়েছিলেন, কিন্তু অরক্ষিত মিডফিল্ডার হুসেম লাফিয়ে নেওয়া ভলিতে উড়িয়ে মারেন। অবশেষে ৮৭তম মিনিটে নেইমারের নৈপুণ্যে জয়সূচক গোলের দেখা পায় পিএসজি। ডিফেন্ডারদের ঘিরে থাকা অবস্থায় দি মারিয়ার বাড়ানো বল ধরে এক ঝটকায় জায়গা বানিয়ে কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে নেন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার। লিগে পিএসজির এটা টানা চতুর্থ জয়। ছয় ম্যাচে মোট পাঁচ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে টমাস টুখেলের দল। ৩ পয়েন্ট কম নিয়ে দুই নম্বরে আছে অঁজি।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    পাকিস্তানে খেলতে চান সাকিব

    ২৮ ফেব্রুয়ারি ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে daynightbd.com