• শিরোনাম

    শান্তিরক্ষা মিশনে গেল ১৭০ পুলিশ সদস্য

    ডেনাইট ডেস্ক | ২৮ সেপ্টেম্বর ২০১৯

    শান্তিরক্ষা মিশনে গেল ১৭০ পুলিশ সদস্য

    জাতিসংঘ শান্তিরক্ষা বাহিনীর মালি মিশনে যোগ দিতে ঢাকা ছেড়েছে বাংলাদেশ পুলিশের ১৭০ সদস্যের দুটি দল। মঙ্গলবার রাতে ইউনাইটেড নেসন্স মাল্টিডিমেনশনাল ইন্টিগ্রেটেড স্ট্যাবিলাইজেসন মিশন ইন মালি (এমআইএনইউএসএমএ) ব্যানএফপিইউ-১ ও ২ এবং বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট-১ ও ২ এ যোগ দিতে দুই দলের সদস্যরা জাতিসংঘের বিমানযোগে মালির রাজধানী বামাকোর উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন।

    পুলিশ সদর দফতর সুত্র জানায়, ১৪০ সদস্যের ব্যানএফপিইউ-১ কন্টিনজেন্টের নেতৃত্বে রয়েছেন পুলিশ সুপার মুনশী শাহাবুদ্দীন। এছাড়া মালিতে নিয়োজিত বাংলাদেশ পুলিশের অপর কন্টিনজেন্ট ব্যানএফপিইউ-২ এর ৩০ জনের অগ্রবর্তী দলের নেতৃত্ব রয়েছেন পুলিশ সুপার মু. মাসুদ রানা। পুলিশ সদর দফতরের ইউএন অ্যাফেয়ার্স উইংয়ের কর্মকর্তারা মিশনগামী পুলিশ সদস্যদেরকে শাহজালাল বিমানবন্দরে বিদায় জানান।

    ২০১৩ সাল থেকে মালির বামাকোতে বাংলাদেশ পুলিশের সদস্যরা পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করছেন। ২০১৭ সাল থেকে ব্যানএফপিইউ-২ ও এমআইএনইউএসএমএ ইউনিটটি মালির উল্টর ভাগের সাহারা মরুভূমির বুকে তিম্বুতক্ত রিজিয়নের গুন্দাম এলাকায় দায়িত্ব পালন করছে। অত্যন্ত দুর্গম এবং প্রতিক‚ল আবহাওয়ার মধ্যেও পুলিশ সদস্যরা অত্যন্ত সাহসিকতা এবং পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করে আসছে। প্রসঙ্গত, ১৯৮৯ সালে নামিবিয়া মিশনের মধ্যে দিয়ে জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে বাংলাদেশ পুলিশের পদযাত্রা শুরু হয়।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে daynightbd.com