• শিরোনাম

    সাকিব-তামিমকে জয় উৎসর্গ দলের

    ডেনাইট ডেস্ক | ০৪ নভেম্বর ২০১৯

    সাকিব-তামিমকে জয় উৎসর্গ দলের

    নিষেধাজ্ঞার জন্য ছিটকে যাওয়া সাকিব আল হাসান ও পারিবারিক কারণে ছুটি নেওয়া তামিম ইকবালকে জয় উৎসর্গ করেছে বাংলাদেশ দল। আইসিসির নিষেধাজ্ঞায় ২০২০ সালের অক্টোবরের আগে মাঠে নামতে পারবেন না সাকিব। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে ছুটি নিয়েছেন তামিম। তাদের ছাড়া খেলতে নেমে দিল্লিতে প্রথম টি-টোয়েন্টিতে ৭ উইকেটে জিতেছে বাংলাদেশ। সৌম্য সরকার জানান, ভারতের বিপক্ষে এই সংস্করণে নিজেদের প্রথম জয় দলের গুরুত্বপূর্ণ দুই সদস্যকে উৎসর্গ করেছেন তারা।

    সবাই স্থির ও শান্ত আছে। আমরা সবাই ইতিবাচক ছিলাম। তামিম ভাই ও সাকিব দলের সিনিয়র খেলোয়াড়। এই জয় আমরা তাদের উৎসর্গ করছি। টি-টোয়েন্টিতে সাকিব ও তামিমকে ছাড়া খেলতে নেমে এটাই বাংলাদেশের প্রথম জয়। ম্যাচ শেষে সাংবাদ সম্মেলনে মুশফিকুর রহিম জানান, ম্যাচে দুই জনের অভাব খুব অনুভব করেছেন তারা। সাকিব ও তামিম আমাদের দলে অনেক বড় একটা অংশ… ওদের ছাড়াও যে বাংলাদেশ জিততে পারে এটা তার বড় প্রমাণ। ভবিষ্যতে হয়তো আমি, রিয়াদ ভাই না থাকলেও দল এগিয়ে যাবে।

    এদিন নজর কেড়েছেন তরুণ লেগ স্পিনার আমিনুল ইসলাম। অভিষেকে খারাপ করেননি মোহাম্মদ নাঈম শেখ। দলের দুই গুরুত্বপূর্ণ ক্রিকেটারের অনুপস্থিতিতে তারা যেভাবে এগিয়ে এসেছেন তাতে মুগ্ধ মুশফিক। আমাদের দুই জন গুরুত্বপূর্ণ খেলোয়াড় ছিল না। দুই জন তরুণ খেলোয়াড় যেভাবে নিজেদের স্কিল দেখিয়েছে, সুযোগ কাজে লাগিয়েছে এটা অসাধারণ। নাঈম, (আমিনুল) বিপ্লব খুব ভালো ম্যাচ খেলেছে। দল ঘোষণার পর চোটে ছিটকে যান মোহাম্মদ সাইফ উদ্দিন। পরে ছুটি নেন তামিম। আর নিষেধাজ্ঞায় বাইরে চলে যান নিয়মিত অধিনায়ক সাকিব। এমন পরিস্থিতিতে দলকে দারুণ ঐক্যবদ্ধ রেখেছেন রাসেল ডমিঙ্গো। দারুণ জয়ের পর তাকে ধন্যবাদ জানালেন মুশফিক।

    আমরা আন্ডারডগ হিসেবে এখানে এসেছি। আমাদের প্রধান কোচকে আমরা ধন্যবাদ দিই। গত তিন সপ্তাহে যে অবস্থা চলছিল সেখান থেকে তিনি দলকে একটা জায়গায় নিয়ে আসতে পেরেছেন। বিশেষ করে তরুণদের নিজের মতো করে খেলার স্বাধীনতা দেওয়া, ওদের দলের গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে উপস্থাপন করার কাজটা তিনি করেছেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    পাকিস্তানে খেলতে চান সাকিব

    ২৮ ফেব্রুয়ারি ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে daynightbd.com