• শিরোনাম

    ডাকসুতে হামলা

    সুহেল অস্ত্রোপচারের পর আইসিইউতে

    ডেনাইট ডেস্ক | ২৫ ডিসেম্বর ২০১৯

    সুহেল অস্ত্রোপচারের পর আইসিইউতে

    ঢাকা বিশ্বাবিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদে (ডাকসু) হামলায় আহত এপিএম সুহেলের মাথায় অস্ত্রোপচারের পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে। মঙ্গলবার দিবাগত রাত ১২টার দিকে মেডিকেলের সার্জারি বিভাগে সুহেলের মাথায় সার্জারি করা হয় বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া।

    সুহেল জগন্নাথ বিশ্বাবিদ্যালয়ের ছাত্র ও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরের সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক।

    মেডিকেল বোর্ড প্রধান অধ্যাপক ডা. মো. রাজিউল হক গণমাধ্যমকে জানান, সুহেলের ব্রেইনে অতিরিক্ত রক্তক্ষরণ হওয়ায় বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী রাতেই তার মাথায় অস্ত্রোপচার করা হয়। এরপর তাকে পর্যবেক্ষণের জন্য নিবির পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে। তার শারীরিক অবস্থা এখন ভালো আছে।

    এদিকে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র ও সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক বিন ইয়ামিন মোল্লা মঙ্গলবার রাতে একটি গণমাধ্যমে কাছে অভিযোগ করে বলেন, এ পর্যন্ত দুবার সুহেলের মাথায় সিটি স্ক্যান করানো হয়েছে। কিছুক্ষণ আগে সার্জারি হওয়ার পর এখন তাকে আইসিইউতে রাখা হয়েছে। আহতদের শারীরিক অবস্থা নিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ যে তথ্য মঙ্গলবার সকালে গণমাধ্যমকে জানিয়েছে, তা সত্য নয়। জনগণ যাতে আসল তথ্য জানতে না পারে, তারা সেই চেষ্টা করছে। কারণ, জনগণ আসল তথ্য জানলে ক্ষুব্ধ হবে। আহতদের শারীরিক অবস্থা নিয়ে লুকোচুরি করা হচ্ছে।

    গত রবিবার দুপুরে ডাকসু ভবনের মূল ফটক বন্ধ করে ভিপি নুর ও তার সহযোগীদের ওপর লাঠিসোটা নিয়ে হামলা করা হয়। এছাড়া বাইরে ইট-পাটকেল ছোড়াও হয়। এতে ভিপি নুরসহ বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের বেশ কয়েকজন নেতা আহত হন। এর মধ্যে সুহেলকে ডাকসু ভবনের ছাদ থেকে ফেলে দেওয়া হয়। এই হামলার জন্য ভিপি নুর ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চকে দায়ী করে আসছেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯  
  • ফেসবুকে daynightbd.com