• শিরোনাম

    শীতের তীব্রতা বাড়ার সঙ্গে বৃষ্টির আভাস

    ডেনাইট ডেস্ক | ২৫ জানুয়ারি ২০২০

    শীতের তীব্রতা বাড়ার সঙ্গে বৃষ্টির আভাস

    উত্তরাঞ্চলে বয়ে চলা শৈত্যপ্রবাহ আরও কয়েকদিন অব্যাহত থাকবে, এরমধ্যে শীতের তীব্রতা বাড়ার সঙ্গে সপ্তাহ শেষে বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। ১০ মাঘ শুক্রবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল রংপুরের রাজারহাটে, ৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এদিন ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয় ১৩ ডিগ্রি সেলসিয়াস।

    জ্যেষ্ঠ আবহাওয়াবিদ আব্দুর রহমান জানান, শুক্রবার রংপুর, ময়মনসিংহ বিভাগসহ টাঙ্গাইল, ফরিদপুর, কিশোরগঞ্জ, শ্রীমঙ্গল, রাজশাহী, পাবনা, নওগাঁ, যশোর ও কুষ্টিয়া অঞ্চলের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে ।

    এদিন সকালে রাজারহাটের পর শ্রীমঙ্গলে ৭ ডিগ্রি সেলসিয়াস, ডিমলায় ৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস, তেঁতুলিয়ায় ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়। টেকনাফে ৩০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস ছিল সর্বোচ্চ তাপমাত্রা। আবহাওয়াবিদ রহমান জানান, রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। তাতে কিছু কিছু এলাকায় আরও দুই-তিন দিন শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে। এ সময় ঢাকায় শৈত্যপ্রবাহ না থাকলেও শীতের তীব্রতা অনুভূত হতে পারে।

    বৃষ্টির আভাস মঙ্গল-বৃহস্পতিবার

    ১ ফেব্রুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে ভোট রয়েছে। মাঘ মাসের দ্বিতীয়ার্ধে ভোটের দিন রোদেলা আবহাওয়ার আভাস রয়েছে। আবহাওয়াবিদ আব্দুর রহমান বলেন, জানুয়ারির শেষ দিকে তিন দিন (২৮, ২৯ ও ৩০ জানুয়ারি) দেশের বিভিন্ন এলাকায় বৃষ্টি হতে পারে। ভোটের দিন ঝামেলা হবে না। প্রচার তো শেষ তখন, পোস্টার ভিজে ছিঁড়ে গেলেও সমস্যা নেই। ভোটের দিন তো ভালো আবহাওয়ার আভাস রয়েছে। বৃষ্টির পর তাপমাত্রা একটু কমতে পারে বলে জানান তিনি।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com