• শিরোনাম

    বাণিজ্য মেলায় হাজী বিরিয়ানি-ইগলু আইসক্রিমসহ ২৯ প্রতিষ্ঠানকে জরিমানা

    নিজস্ব প্রতিবেদক | ২৫ জানুয়ারি ২০২০

    বাণিজ্য মেলায় হাজী বিরিয়ানি-ইগলু আইসক্রিমসহ ২৯ প্রতিষ্ঠানকে জরিমানা

    ক্রেতাদের অভিযোগ ও নিয়মিত অভিযানের ভিত্তিতে বাণিজ্যমেলায় এখন পর্যন্ত ২৯ টি প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এরমধ্যে ক্রেতাদের অভিযোগের ভিত্তিতে ৪ টি প্রতিষ্ঠানকে ১৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বাকি প্রতিষ্ঠানগুলোকে জরিমানা করা হয়েছে নিয়মিত অভিযানের ভিত্তিতে। আজ শনিবার এসব তথ্য জানিয়েছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের পরীক্ষক (গবেষণাগার) রিয়াজুল ইসলাম।

    তিনি জানান, বাণিজ্যমেলায় এখন পর্যন্ত ১৯ টি লিখিত অভিযোগ দিয়েছেন ভোক্তারা। এরমধ্যে সুনির্দিষ্ট প্রমাণের ভিত্তিতে ৪ টি প্রতিষ্ঠানকে ১৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি করায় এসএম ট্রেডার্সকে ১০ হাজার ও ট্রাস্ট বিডিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আর মূল্য বেশি রাখায় হাজী বিরিয়ানি ও কাবাব ঘরকে ১ হাজার ও ইগলু আইসক্রিমকে জরিমানা করা হয়েছে ২ হাজার টাকা।

    এদিকে, নিয়মিত অভিযান চালিয়ে ২৫ টি প্রতিষ্ঠানকে ৭২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযানে ওইসব প্রতিষ্ঠানের স্টলে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি, বেশি মূল্য রাখা, নকল পণ্য বিক্রি করার মতো প্রমাণ পাওয়া যায়।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    নকিয়া ৩৩১০ ফোনের আবির্ভাব

    ২৮ ফেব্রুয়ারি ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com