• শিরোনাম

    নারায়ণগঞ্জে নতুন ৪২ জনসহ মোট ৯৩৭ জনের করোনা

    ডেনাইট ডেস্ক | ০২ মে ২০২০

    নারায়ণগঞ্জে নতুন ৪২ জনসহ মোট ৯৩৭ জনের করোনা

    করোনার নারায়ণগঞ্জে গত দুই দিনে শনাক্তের সংখ্যা কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় নারায়ণগঞ্জে নতুন করে শনাক্ত হয়েছেন ৪২ জন। এ নিয়ে নারায়ণগঞ্জে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৯৩৭ জনে। এ পর্যন্ত জেলায় মৃত্যুবরণ করেছেন ৪২ জন। তবে স্বস্তির খবর হচ্ছে গত ছয় দিনে নারায়ণগঞ্জে করোনায় কোনও মৃত্যুর ঘটনা ঘটেনি।

    শনিবার (২ মে) জেলা সিভিল সার্জন অফিসের ওয়েবসাইট থেকে এই তথ্য পাওয়া গেছে। নারায়ণগঞ্জ সিভিল সার্জন ইমতিয়াজ আহমেদ জানান, করোনায় আক্রান্ত রোগীর সংক্রমণ বেশি হওয়ার নারায়ণগঞ্জে প্রতিদিনই ১৫০ থেকে ১৮০ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকার আইইডিসিআর-এ পাঠানো হয়। তবে আগের তুলনায় সংক্রমণের হার নারায়ণগঞ্জে অনেকটা কমে এসেছে।

    এদিকে নারায়ণগঞ্জ খানপুর ৩০০ শয্যা হাসপাতালের করোনা ইউনিটে ৬২ জন রোগী ভর্তি রয়েছে। বিষয়টি জানিয়েছেন হাসপাতালের আবাসিক চিকিৎসক ডাক্তার শামসুদ্দোহা চৌধুরী সঞ্চয়। তিনি জানান, হাসপাতালে ভর্তি রোগীদের সবাই সুস্থ আছেন। খানপুর হাসপাতালে টেস্ট ল্যাব স্থাপনের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। আশা করা যাচ্ছে পিসিআর ল্যাবের কাজ দুই থেকে তিন দিনের মধ্যেই শেষ হবে। পরবর্তীতে জনবল নিয়োগ পেলেই নমুনা পরীক্ষা করতে পারবো।

    এদিকে শনিবার পর্যন্ত ২৫০টি গার্মেন্টস চালু করায় শহরে জনসমাগম বেড়ে গেছে। দেশের বিভিন্ন জেলার শ্রমিকরা এরইমধ্যে নারায়ণগঞ্জে আসতে শুরু করেছেন। এ ব্যাপারে নারায়ণগঞ্জ পুলিশ সুপার জায়েদুল আলম জানিয়েছেন, আইনশৃঙ্খলাবাহিনী কঠোর অবস্থানে থেকে দায়িত্ব পালান করছে। তবে শহরে বিভিন্ন পাড়া-মহল্লার সড়কে মানুষ নানা অজুহাত দেখিয়ে বাইরে বেরিয়ে আসছে। তবে এই বিষয়ে পুলিশ আরও নজরদারি বাড়িয়েছে। পরিস্থিতি মেকাবিলায় পুলিশ তৎপর আছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বে-রসিক ইউএনও!

    ১২ মার্চ ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com