• শিরোনাম

    মিরপুর ও বসুন্ধরা এলাকা থেকে জাল টাকা ও ভারতীয় রুপিসহ গ্রেফতার ৬

    নিজস্ব প্রতিবেদক | ২৯ জুন ২০২০

    মিরপুর ও বসুন্ধরা এলাকা থেকে জাল টাকা ও ভারতীয় রুপিসহ গ্রেফতার ৬

    ঈদ-উল-আযাহাকে সামনে রেখে বিপুল পরিমাণ আর্থিক লেনদেনের ব্যাপকতা এবং ব্যস্ততার সুযোগ নিয়ে একশ্রেণীর অসাধু চক্র দেশব্যাপী জাল টাকা ছড়িয়ে হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা। বিশেষ করে কুরবানির পশুর হাটের ব্যাপক লেনদেনকে কেন্দ্র করে জাল টাকা ব্যবসায়ীরা বেপরোয়া হয়ে ওঠে। এক শ্রেণীর অসাধু চক্র আধুনিক প্রযুক্তি ব্যবহার করে বিভিন্ন পদ্ধতিতে জাল টাকা তৈরী করে বাজারে ছাড়ছে। সর্বশেষ গতকাল রোববার রাতে র‌্যাব-২ এর একটি দল রাজধানীর পল্লবী ও বসুন্ধরা আবাসিক এলাকায় জাল টাকার বিরুদ্ধে অভিযান চালায়।

    মিরপুর থানাধীন ১২/ই ব্লক বাসা নং ৬২ এবং বসুন্ধরা আবাসিক এলাকা জি ব্লক বাসা নং ১৬১ থেকে চার কোটি (১০০০ টাকার নোট ) জাল টাকা এবং ভারতীয় রুপি (আনুমানিক ৪০ লাখ, ৫০০ ও ২০০০ রুপির নোট)সহ সেলিম (৪০), মনির (৪৫), মঈন (৪০),মোছাঃ রমিজা বেগম (৪০), খাদেজা বেগম (৪০), ও শাহীনুর ইসলামকে গ্রেফতার করা হয়। এসময় জাল টাকা বানানোর জন্য ব্যবহৃত ল্যাপটপ, প্রিন্টার, ডাইস, কাটার উদ্ধার করা হয়। এছাড়াও প্রায় ২৫/৩০ কোটি টাকার সমপরিমাণ জাল টাকা বানানোর জন্য প্রয়োজনীয় কাচামাল (কাগজ, কালি, জলছাপ দেয়ার সমাগ্রী) উদ্ধার করা হয়েছে।

    র‌্যাব-২এর কর্মকর্তরা জানান,গ্রেফতারকৃর্তরা জিজ্ঞাসাবাদে জানায়, তারা জাল টাকা তৈরীর সংঘবদ্ধ চক্রের সদস্য। মঈন মোঃ মনিরকে জাল টাকা ছাপানোর সহযোগিতা করত এবং প্রিন্ট করা টাকা কাটিং করার পরিকল্পনা করেছিলো। এবং রমিজা বেগম সেলিমকে কাগজে আঠা লাগানোর কাজে সহয়তা করতো এবং প্রয়োজনীয় ফুটফরমাশ খাটতো।

    খাদিজা বেগম এবং শাহীনুর সাদা কাগজে নিরাপত্তা সুতার জলছাপ দেয়ার কাজ করতো। গোয়েন্দা সূত্রে ও গ্রেফতারকৃত আসামীদেরকে জিজ্ঞাসাবাদে জানায়, এ বিপুল পরিমান জাল টাকা আসন্ন কোরবানি ঈদে বাজারে ছাড়ার পরিকল্পনা ছিল। করোনাকালীন এ সময়ে জাল টাকার এ ছড়াছড়ি দেশের আর্থসামাজিক অবস্থাকে দুর্বল করে দিতে পারে। জাল টাকা একটি বিশাল সিন্ডিকেট দেশের অভ্যন্তরে কাজ করছে এবং এর বিরুদ্ধে র‌্যাবের অভিযান চলমান রয়েছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে daynightbd.com