• শিরোনাম

    ফেসবুকে প্রতারণা,তিন বিদেশি নাগরিক গ্রেফতার

    নিজস্ব প্রতিবেদক | ০২ জুলাই ২০২০

    ফেসবুকে প্রতারণা,তিন বিদেশি নাগরিক গ্রেফতার

    রাজধানীর ভাটারা এলাকায় অভিযান চালিয়ে তিন বিদেশি নাগরিককে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গ্রেফতারকৃতরা হলো- এনজিগাং টেগোমো বার্টিন, নাগুয়ানং টুজার্জি খ্রিস্টান ও একোঙ্গো ইরনাস্ট ইব্রাহিম।

    সিআইডি বলছে, গ্রেফতারকৃতরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রতারণার মাধ্যমে বিপুল পরিমাণে অর্থ হাতিয়ে নিয়েছে প্রতারক চক্রটি। তারা বিভিন্ন মানুষের সঙ্গে সম্পর্ক তৈরি করে উপহার দেয়ার কৌশল অবলম্বন করে দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসছিল।

    আজ বৃহস্পতিবার দুপুরে মালিবাগ সিআইডি অফিসে এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে সিআইডির অর্গানাইজ ক্রাইম ইউনিটের প্রধান ডিআইজি শেখ মোহাম্মদ রেজাউল হায়দার বলেন, গ্রেফতার তিন আসামির মধ্যে একজন কেনিয়ার ও দুইজন ক্যামেরুনের নাগরিক।

    জেনেটারী নামে (নারী) ফেক আইডি ব্যবহার করে ভুক্তভোগী মোহাম্মদ আরিফুল ইসলাম ওরফে ফয়সালের সঙ্গে বন্ধুত্ব সম্পর্ক গড়ে তোলে। জেনেটারী নিজেকে একজন আমেরিকান হিসেবে পরিচয় দেয়। সে ভুক্তভোগী আরিফুল ইসলামকে কুরিয়ার এজেন্টের মাধ্যমে উপহার পাঠাবে বলে জানায়।

    এরপর আরিফুলকে উপহার সামগ্রী পাঠানোর কথা বলে তার কাছ থেকে ২২ লাখ ৬৮ হাজার টাকা প্রতারণা মাধ্যমে নেয় এই চক্রের তিন সদস্য। ভুক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে গত বুধবার দিবাগত রাতে ভাটারা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

    তবে গ্রেফতারকৃতরা অধিক পরিমাণে আক্রমনাত্মক। অভিযান চলাকালে তারা পুলিশ সদস্যদের ওপর বিভিন্ন প্রকার হামলার চেষ্টা করেছে। আমরা জানতে পেরেছি, তারা ২০১৮ সাল থেকে বাংলাদেশে অবস্থান করে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বিভিন্ন মানুষের কাছ থেকে বিপুল পরিমাণে অর্থ হাতিয়ে নিয়েছে। প্রতারক চক্রের সঙ্গে বাংলাদেশি নাগরিক জড়িত আছে। তবে তাদের খুঁজে বের করার চেষ্টা চলছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com