• শিরোনাম

    পুলিশের বদলির তদবির কালচার চিরতরে বিদায়: আইজিপি

    নিজস্ব প্রতিবেদক | ০৪ জুলাই ২০২০

    পুলিশের বদলির তদবির কালচার চিরতরে বিদায়: আইজিপি

    পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, পুলিশ অফিসার এবং ফোর্সের বদলির তদবির কালচারকে চিরতরে বিদায় করতে চাই। ইতোমধ্যেই গতানুগতিক ধারা পাল্টে বদলীতে আনা হয়েছে নতুনত্ব।

    আজ বিকেলে রাজধানীর রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) আয়োজিত বিশেষ অপরাধ ও আইন-শৃঙ্খলা সংক্রান্ত সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান তিনি। ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে ডিএমপির সব থানার অফিসার ইনচার্জসহ (ওসি) ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

    আইজিপি বলেন, অধিকাংশ পুলিশ অফিসার এবং সদস্য সন্তানদের লেখাপড়ার সুবিধার কথা বিবেচনা করে ঢাকার বাইরে যেতে চান না। এ সংকট নিরসনের লক্ষ্যে ঢাকার বাইরে বিভাগীয় শহরে মানসম্মত শিক্ষা প্রতিষ্ঠান স্থাপন করা হবে। পাশাপাশি বিভাগীয় পর্যায়ে পুলিশের চাকরিকে আকর্ষনীয় করতে বিভাগীয় শহরগুলোতে পুলিশ সদস্যদের জন্য মানসম্মত চিকিৎসা সুবিধা নিশ্চিত করা হবে। এককথায় পুলিশ অফিসার এবং ফোর্সের সার্বিক কল্যাণ নিশ্চিত করা হবে।

    ড. বেনজীর আহমেদ আরো বলেন, জনগণের পুলিশ হতে হলে কি করতে হবে? পুলিশকে সকল ধরনের দুর্নীতি মুক্ত হতে হবে। তিনি বলেন, দুর্নীতির বিরুদ্ধে আমাদের অবস্থান ‘জিরো টলারেন্স’। পুলিশে কোন দুর্নীতিবাজের ঠাঁই নেই। মাদকের সঙ্গে কোন পুলিশ সদস্যের সম্পর্ক থাকবে না। পুলিশকে হতে হবে মাদকমুক্ত। পুলিশের নিষ্ঠুরতা বন্ধ করে আইনি সক্ষমতাকে কাজে লাগাতে হবে। পুলিশকে যেতে হবে জনগণের দোরগোড়ায়।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com