• শিরোনাম

    ১১ মাস পর কারাগারে ফিরলেন সম্রাট তাও হাসপাতালে

    নিজস্ব প্রতিবেদক | ০৯ অক্টোবর ২০২০

    ১১ মাস পর কারাগারে ফিরলেন সম্রাট তাও হাসপাতালে

    অবশেষে কারাগারে ফিরেছেন ক্যাসিনোকান্ডে গ্রেপ্তার ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিস্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট। হাসপাতালে আসার ১১ মাস পর গত বুধবার দিবাগত রাত ১২টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল থেকে তাকে কারাগারে ফেরত নেয়া হয়। তবে, শারীরিক বিভিন্ন সমস্যা থাকায় কারাগারের হাসপাতালেই রাখা হয়েছে তাকে। অবস্থা বেশি আশঙ্কাজনক না হওয়ায় জেনারেল ওয়ার্ডে ভর্তি রাখা হয়েছে বলে জানিয়েছে কারা সূত্র।

    এরআগে, কারাগারে বুকে ব্যথা ও শ্বাসকষ্টজনিত কারণে অসুস্থ হয়ে পড়ায় গত বছরের ২৪ নভেম্বর কাশিমপুর কারাগারের ‘হাই সিকিউরিটি সেল’ থেকে সম্রাটকে প্রথমে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। পরে সেখান থেকে স্থানান্তর করা হয় বিএসএমএমইউ হাসপাতালে। তখন থেকে তিনি সেখানেই ছিলেন। যদিও চিকিৎসা শেষে সম্রাটকে কারাগারে ফেরত পাঠাতে বিএসএমএমইউকে দফায় দফায় চিঠি দেয় কারা কর্তৃপক্ষ। কিন্তু এতদিন তাকে কারাগারে ফেরত পাঠানো হয়নি।

    কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম জানান, গত বুধবার সম্রাটকে ছাড়পত্র দেয় বিএসএমএমইউ হাসপাতাল কর্তৃপক্ষ। এরপর তাকে আমাদের এখানে নিয়ে আসা হয়। তবে তিনি এখনও পুরোপুরি সুস্থ না হওয়ায় কারা হাসপাতালের জেনারেল ওয়ার্ডে ভর্তি রাখা হয়েছে। গতকাল সকালে ঢাকা জেলা প্রশাসক কারাগার পরিদর্শনকালে সম্রাটের স্বাস্থ্যের খোঁজখবর নিয়েছেন বলে জানিয়েছে কারা কর্মকর্তারা।

    প্রসঙ্গত, ক্যাসিনোকান্ডের অন্যতম হোতা সাবেক যুবলীগ নেতা সম্রাটকে গত বছরের ৭ অক্টোবর কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে গ্রেপ্তার করে র‌্যাব। পরে অভিযানে তার কাকরাইলের কার্যালয়ে ক্যাঙ্গারুর চামড়া পাওয়ায় বন্যপ্রাণী (সংরক্ষণ) আইনে ছয় মাসের কারাদন্ড দেয় ভ্রাম্যমাণ আদালত। দায়ের করা হয় মাদক নিয়ন্ত্রণ ও অস্ত্র আইনে পৃথক মামলা। এরপর দুর্নীতি দমন কমিশন (দুদক) তার বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে মামলা দায়ের করে।

    উল্লেখ্য, গ্রেপ্তারের পর কারাগারে নেয়ার দুদিন পরেই বুকে ব্যথা অনুভব করেন সম্রাট। এরপর প্রথমে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এবং পরে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে নেয়া হয়। সেখানে চারদিন চিকিৎসা দিয়ে ১২ অক্টোবর আবার কারাগারে ফিরিয়ে নেয়া হয় সম্রাটকে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে daynightbd.com