• শিরোনাম

    অনলাইন সম্মেলনের প্রচারপত্র বিলিকালে ৭ জঙ্গি গ্রেফতার

    নিজস্ব প্রতিবেদক | ১৬ অক্টোবর ২০২০

    অনলাইন সম্মেলনের প্রচারপত্র বিলিকালে ৭ জঙ্গি গ্রেফতার

    রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৭ জঙ্গিকে গ্রেফতার করেছে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গ্রেফতারকৃতরা হলো,হিজবুত তাহরীর সোহেল, নুর মোহাম্মদ ওরফে অরুন ওরফে নুর, ইব্রাহিম খলি উল্লাহ, অর্ণব হাসান,সাইফুর রহমান ওরফে বাবর ও নূর মোহাম্মদ শাকিল এবং আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) সোহেল রানা ওরফে সাইদুল ইসলাম সোহেল ওরফে সোহেল। এটিইউ বলছে, খিলাফত রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে অনলাইন সম্মেলনের প্রচারপত্র বিলিকালে ও অনলাইনে উগ্রবাদ প্রচারের অভিযোগে তাদেরকে গ্রেফতার করা হয়েছে।

    এটিইউ এর পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আসলাম খান (মিডিয়া এন্ড অ্যাওয়ারনেস) জানান, গতকাল বৃহস্পতিবার রাতে রাজধানীর নর্দ্দা, ভাটারা ও বসুন্ধরা আবাসিক এলাকা থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর ৬ সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ৬টি এন্ড্রয়েড মোবাইল, ৩টি বাটন মোবাইল ও অনলাইন সম্মেলনের ২৬টি পোস্টার জব্দ করা হয়। গ্রেফতারকৃতরা খিলাফত রাষ্ট্র প্রতিষ্ঠার লÿ্যে দীর্ঘদিন যাবত প্রচারণাসহ রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র করে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল।

    এসপি আরো জানান,এছাড়া বৃহস্পতিবার রাতে গাবতলি এলাকা থেকে অনলাইনে উগ্রবাদ প্রচার ও প্রধানমন্ত্রীকে নিয়ে অপপ্রচারের অভিযোগে এবিটি সদস্য সোহেল রানাকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে ১ টি এন্ড্রয়েড মোবাইল, ১টি বাটন মোবাইল, ৬টি সীম কার্ড, ১টি পেনড্রাইভ ও পিডিএফ আকারের বিভিন্ন উগ্রবাদী ও উস্কানীমূলক কনটেন্ট উদ্ধার করা হয়। সোহেল রানা ‘গাজওয়াতুল হিন্দ’ প্রতিষ্ঠার লক্ষ্যে দীর্ঘদিন যাবত অনলাইন প্রচারণাসহ রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র করে বাংলাদেশে খিলাফত প্রতিষ্ঠা করার উদ্দেশ্যে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল। তাদের বিরুদ্ধে ভাটারা ও দারুস সালাম থানায় সন্ত্রাস বিরোধী আইনে পৃথক মামলা দায়ের করা হয়েছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে daynightbd.com