• শিরোনাম

    রোমাঞ্চকর জয় পেল আরসিবি

    ডেনাইট ডেস্ক | ১৮ অক্টোবর ২০২০

    রোমাঞ্চকর জয় পেল আরসিবি

    অসম্ভবকে সম্ভব করার নাম এবি ডি’ভিলিয়ার্স। ১৯ তম ওভারে ২৫ রান নিয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরকে ৭ উইকেটে জয় এনে দিলেন এবি। এই জয়ের ফলে ৯ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে তিন নম্বরেই রইল বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুর। ২২ বলে হাফ ডজন ছক্কা হাঁকিয়ে ৫৫ রানের অপরাজিত ইনিংসে রাজস্থান রয়্যালসের জয় কেড়ে নিলেন রয়্যাল চ্যালেঞ্জার্সের এই ‘সুপারহিউম্যান’৷

    শেষ দুই ওভারে জয়ের জন্য ৩৫ রান দরকার ছিল রয়্যাল চ্যালেঞ্জার্সের। ১৯তম ওভারে উনাদকটকে তিন ছক্কাসহ ২৫ রান নিয়ে আরসিবিকে ম্যা্চে ফেরান এবি ডি ভিলিয়ার্স। শেষ ওভারে জোফরা আর্চারের প্রথম চারটি বলেই ম্যাচ জিতে নেয় আরসিবি। ম্যাচের সেরা এবি ডি ভিলিয়ার্স।

    রান তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি রয়্যাল চ্যালেঞ্জার্স। দেবদূত পারিক্কাল ও অ্যারন ফিঞ্চ আক্রমণাত্মক শুরু করলেও ব্যক্তিগত ১৪ রানে শ্রেয়স গোপাল ফেরান অ্যারন ফিঞ্চকে। এরপর পারিক্কাল ও কোহলি ৭৯ রান যোগ করে রয়্যাল চ্যালেঞ্জার্সকে ম্যাচে ফেরান। ৩৭ বলে ৩৫ রান করে রাহুল তেওটিয়ার বলে আউট হন পারিক্কাল।

    এরপর ক্রিজে বিরাট ও এবডি জুটির দাপট শুরু হওয়ার আগেই তেওটিয়ার এক দুরন্ত ক্যাচে ডাগ-আউটে ফেরেন রয়্যাল অধিনায়ক। ৩২ বলে ৪৩ রান করেন কোহলি। ছক্কা হাঁকাতে গিয়ে বাউন্ডারির ধারে তেওটিয়ার হাতে ধরা পড়েন বিরাট। এরপর শুরু হয় এবি ডি’র ব্যাটিং তাণ্ডব। ২২ বলে ৫৫ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে জেতান এবি। স্ট্রাইক রেট ২৫০। এছড়া ১৭ বলে ১৯ রানে অপরাজিত থাকেন গুরকীরত সিং৷ ৪ ওভারে ৪৬ রান দিয়ে একাই রাজস্থান রয়্যালকে হারান উনাদকাট। আর্চারও এদিন ৩.৪ ওভারে ৩৮ রান দেন।

    এর আগে শনিবার (১৭ অক্টোবর) দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা দারুণ করেন রাজস্থানের রবিন উথাপ্পা ও বেন স্টোকস। দুইজনের ওপেনিং জুটিতে আসে ৫০ রান। স্টোকসকে (১৫) সাজঘরে ফিরিয়ে এই জুটি ভাঙেন ক্রিস মরিস। এরপর দলীয় ৬৯ রানে উথাপ্পা (৪২) ও সাঞ্জু স্যামসনকে (৯) হারিয়ে বিপদে পড়ে রাজস্থান।

    কঠিন মুহুর্তে দলের হাল ধরেন অধিনায়ক স্মিথ। অস্ট্রেলিয়ান ব্যাটাসম্যান ৩৬ বলে করেন ৫৭ রান। তার ইনিংসটি সাজানো ছিল ৬ চার ও ১ ছক্কায়। এছাড়া জস বাটলারের ২৪, জোফরা আর্চারের ২ এবং অপরাজিত থাকা ব্যাটসম্যান রাহুল তেওয়াতিয়ার ১৯ রানের ওপর ভর করে ৬ উইকেটে ১৭৭ রান করে রাজস্থান। ব্যাঙ্গালুরুর হয়ে ৪ ওভারে ২৬ রান দিয়ে মরিস একাই নেন ৪ উইকেট। বাকি উইকেট ২টি নিয়েছেন যুজুবেন্দ্র চাহাল।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    পাকিস্তানে খেলতে চান সাকিব

    ২৮ ফেব্রুয়ারি ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com