• শিরোনাম

    মহাখালীতে সড়ক আটকে মেডিকেল শিক্ষার্থীদের বিক্ষোভ

    নিজস্ব প্রতিবেদক | ০৩ নভেম্বর ২০২০

    মহাখালীতে সড়ক আটকে মেডিকেল শিক্ষার্থীদের বিক্ষোভ

    করোনাভাইরাস মহামারীর মধ্যে পরীক্ষা না নেওয়াসহ চার দাবিতে রাজধানীর মহাখালীতে সড়ক আটকে বিক্ষোভ করেছে মেডিকেল শিক্ষার্থীরা। ফ্লাইওভারের নিচে আমতলী সিগন্যালে বিক্ষোভের কারণে আজ মঙ্গলবার সকাল থেকে দুপুর আড়াইটা পর্যন্ত গুলশান, বিমানবন্দর ও তেজগাঁওয়ের পথে যান চলাচল বন্ধ থাকে। এসময় ভোগান্তিতে পড়েন বিভিন্ন পরিবহনের যাত্রীরা।

    বনানী থানার ওসি নূরে আজম মিয়া বলেন,শিক্ষার্থীরা কিছু দাবি-দাওয়া নিয়ে রাস্তায় নেমেছিল। এ কারণে কিছুক্ষণ যানবাহন চলাচল বাধাগ্রস্ত হয়। দুপুরের পর শিক্ষার্থীরা সড়ক থেকে সরে গেলে তা স্বাভাবিক হয়। আন্দোলনকারী একজন শিক্ষার্থী বলেন,ডিসেম্বরে সম্ভাব্য একটি প্রফ (প্রফেশনাল এক্সামিনেশন) আয়োজনের কথা বলা হয়েছে।

    কিন্তু দ্বিতীয় সংক্রমণের ঢেউয়ের মধ্যে এই পরীক্ষা দেওয়া যাবে কি না তা নিয়ে পরীক্ষার্থীদের মধ্যে সংশয় আছে। আমাকে বন্ড দিতে হবে যে আমি পরীক্ষার জন্য অ্যালাউ হওয়ার পর আমার যদি করোনা হয় তাহলে আমি পরীক্ষা দিব না। এছাড়া করোনাভাইরাস আক্রান্ত হওয়ার এই দায়ও কর্তৃপক্ষ নিবে না। এ কারণেই আমরা আন্দোলনে আছি।

    কর্মসূচি চলার সময় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আন্দোলনকারীদের ডেকে পাঠান। ৬ জন শিক্ষার্থী মহাপরিচালকের সঙ্গে দেখা করতে যান। একটি বেসরকারি মেডিকেল কলেজের শিক্ষার্থী বলেন,ডিজি স্যারের কাছ থেকে আমরা আশানুরূপ কোনো কথা শুনতে পাইনি। দাবি আদায় না হলে কর্মসূচি চলবে। পরে স্বাস্থ্য অধিদপ্তরের একজন পরিচালক এসে ৮ নভেম্বরের মধ্যে বিষয়টি সমাধানের আশ্বাস দিলে কর্মসূচি শেষ করেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

    প্ল্যাটফর্ম অব মেডিকেল অ্যান্ড ডেন্টাল সোসাইটির ব্যানারে আন্দোলনকারীদের দাবিগুলো হলো- করোনাভাইরাস মহামারীর মধ্যে প্রফ পরীক্ষা না নেওয়া, সেশনজট নিরসন করে যথাসময়ে কোর্স সম্পন্ন করার ব্যবস্থা, বেসরকারি মেডিকেল কলেজে ৬০ মাসের বেশি বেতন না ও করোনাভাইরাস মহামারীর সময় পরীক্ষা দিতে গিয়ে আক্রান্ত হলে এর দায়ভার কর্তৃপক্ষকে নিতে হবে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com