• শিরোনাম

    নয়াপল্টনে রিজভীর নেতৃত্বে ফের মশাল মিছিল

    নিজস্ব প্রতিবেদক | ১২ ফেব্রুয়ারি ২০২১

    নয়াপল্টনে রিজভীর নেতৃত্বে ফের মশাল মিছিল

    মুক্তিযুদ্ধে অবদানের জন্য সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব প্রত্যাহারের সিদ্ধান্তের প্রতিবাদে রাজধানীর নয়াপল্টন এলাকায় আবারও মশাল মিছিল অনুষ্ঠিত হয়েছে। বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী এতে নেতৃত্ব দেন।

    আজ শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে মিছিলটি নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় ঘুরে ফের নয়াপল্টনের সামনে এসে শেষ হয়। মিছিলটির আয়োজন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের নেতাকর্মীরা।

    মিছিলে রিজভী ছাড়াও উপস্থিত ছিলেন বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের সাধারণ সম্পাদক আশিকুর রহমান বিপ্লব, ঢাবি শাখা ছাত্রদলের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক আক্তার হোসেন, ছাত্রদল নেতা আবিদ কামাল রুবেল প্রমুখ।

    মুক্তিযুদ্ধে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে রাষ্ট্রীয়ভাবে সাবেক রাষ্ট্রপতি ও সেক্টর কমান্ডার জিয়াউর রহমানকে ‘বীর উত্তম’ খেতাব দেওয়া হয়েছিল। গত মঙ্গলবার জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের (জামুকা) সভায় সেই খেতাব বাতিলের সিদ্ধান্ত হয়েছে বলে কয়েকটি গণমাধ্যমের প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

    এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিএনপি বলছে, এটি রাজনৈতিক প্রতিহিংসার কারণে করা হয়েছে। এই প্রচেষ্টার বিরুদ্ধে লাগাতার আন্দোলনের কর্মসূচিও দিয়েছে দলটি।

    এর অংশ হিসেবে গত ১০ ফেব্রুয়ারি রুহুল কবির রিজভীর নেতৃত্বে রাজধানীর পল্টন এলাকায় সন্ধ্যায় মিছিল বের হয়। তখন পুলিশ হামলা করে বেশ কয়েকজনকে আটক করে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে daynightbd.com