• শিরোনাম

    ভাসানচরের উদ্দেশে রওনা দিলেন আরও ৮ শতাধিক রোহিঙ্গা

    টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি | ১৪ ফেব্রুয়ারি ২০২১

    ভাসানচরের উদ্দেশে রওনা দিলেন আরও ৮ শতাধিক রোহিঙ্গা

    কক্সবাজারের উখিয়া ও টেকনাফের বিভিন্ন ক্যাম্প থেকে রোহিঙ্গাদের নেওয়া হচ্ছে চট্টগ্রামে। সেখান থেকে বাংলাদেশ নৌবাহিনীর জাহাজে তাদের নৌপথে পাঠানো হবে নোয়াখালীর ভাসানচর আশ্রয় কেন্দ্রে। রবিবার দুপুরে উখিয়া ডিগ্রি কলেজ মাঠ থেকে চতুর্থ ধাপে আরও ৮ শতাধিক রোহিঙ্গাদের নিয়ে ২২টি বাস ভাসানচরের উদ্দেশে চট্টগ্রাম রওনা দিয়েছে।

    সন্ধ্যা সাড়ে ৭টার দিকে চট্টগ্রামে পৌঁছাবে বাসগুলো। অন্যদিকে, রবিবার বিকেলের দিকে আরও কয়েকটি বাসে হাজারখানেক রোহিঙ্গা চট্টগ্রামের উদ্দেশে রওনা হওয়ার কথা রয়েছে। আগামীকাল সোমবার আরও দেড় হাজার রোহিঙ্গাকে উখিয়া থেকে চট্টগ্রাম পাঠানো হবে। এরপর চট্টগ্রাম থেকে নৌবাহিনীর জাহাজে ৩ হাজার ৬০০ রোহিঙ্গাকে নৌপথে ভাসানচরে নেওয়ার কথা আছে।

    এসব তথ্য নিশ্চিত করেছেন কক্সবাজারের উখিয়া ও টেকনাফের রোহিঙ্গা শিবিরের নিরাপত্তার দায়িত্বে থাকা ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) কমান্ডিং কর্মকর্তা ও পুলিশ সুপার মোহাম্মদ তারিকুল ইসলাম তারিক।

    তিনি বলেন, কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে চতুর্থ দফায় (প্রথম অংশে) আজ ২২টি বাসে আট শতাধিক রোহিঙ্গা ভাসানচরের উদ্দেশে চট্টগ্রামে রওনা হয়েছেন।

    সকাল আটটার দিকে উখিয়া ডিগ্রি কলেজ মাঠে গিয়ে দেখা গেছে, একাধিক বাস ও ট্রাকে উখিয়া ও টেকনাফের বিভিন্ন ক্যাম্প থেকে রোহিঙ্গাদের এনে কলেজ মাঠে জড়ো করা হচ্ছে।

    অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ সামছুর-দ্দৌজা নয়ন জানান, দুই দিনে (রবিবার ও সোমবার) ভাসানচরে পাঠানোর জন্য অন্তত ৩ হাজার ৬০০ রোহিঙ্গাকে প্রস্তুত রাখা হয়েছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বে-রসিক ইউএনও!

    ১২ মার্চ ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮  
  • ফেসবুকে daynightbd.com