• শিরোনাম

    অসহায় মানুষের পাশে সম্মিলিত মানব কল্যাণ সংস্থা

    নোয়াখালী প্রতিনিধি | ১৭ আগস্ট ২০২১

    অসহায় মানুষের পাশে সম্মিলিত মানব কল্যাণ সংস্থা

    হাসপাতালে ভর্তি একজন মা। ঔষধ কেনার মত সামর্থ্য নেই তাই ঔষধ খাওয়া বন্ধ করে দিয়েছে। মৃত্যু নিশ্চিত যেনেও এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে পরিবারের পক্ষ থেকে। অসহায় ও উপায়হীন যাদের আঁকড়ে ধরে বেঁচে থাকার মতো শেষ সম্বলটুকু ও নেই। সেই সব অসহায় মানুষের পাশে গত ১ বছর দাঁড়িয়েছে সম্মিলিত মানব কল্যান সংস্থা।

    সংস্থাটি নোয়াখালীর কবিরহাট উপজেলায় প্রতিষ্ঠিত হলেও কাজ করছে সমগ্র বাংলাদেশে। বিগত করোনাকালীন সময় থেকে অদ্যবদি ৫ শতাধিক পরিবারকে খাদ্য এবং ২ শতাধিক মানুষকে নগদ অর্থ সহায়তা প্রদান করেছে। এই ছাড়াও সংস্থাটির মেডিক্যাল টিম কর্তৃক ৫ শতাধিক মানুষকে চিকিৎসা সেবা প্রদান করেছে।

    গত ১৪ আগস্ট সংস্থাটি অসহায় করোনা রোগীদের জন্য বিনামূল্যে হোম অক্সিজেন সার্ভিস চালু করেছে। এই সেবাটি অসহায় মানুষের মনে আশার আলো জাগিয়েছে বলে জানায় এলাকাবাসী।

    সংস্থাটির উপদেষ্টা ডা. জামাল উদ্দিন জানান, আমাদের মেডিক্যাল টিম সবসময় জরুরি চিকিৎসা সেবা প্রদানের জন্য প্রস্তুত রয়েছে পাশাপাশি সুন্নতে খৎনা বিনামূল্যে ঔষধ প্রদান অব্যাহত রয়েছে।

     

    উল্লেখ্য, গত বছর করোনাকালীন সময়ে ৩৮০ জন মানুষের মাঝে রোগ প্রতিরোধকারী হোমিওপ্যাথিক ঔষধ আর্সেনিক এলব্যাম -৩০ বিতরণ করা হয়েছে। এছাড়া ও প্রতিবন্ধী অসহায় অরুপ কর্মকারের আয়ের উৎস সৃষ্টির লক্ষ্যে দোকান সহ নানাবিধ মানবিক কার্যক্রমের মধ্য দিয়ে সংস্থাটি স্থান করে নিয়েছে অসহায় মানুষের হৃদয়ে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বে-রসিক ইউএনও!

    ১২ মার্চ ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে daynightbd.com