• শিরোনাম

    আভিযানিক সফলতা বাড়াতে চায় এপিবিএনের নারী ব্যাটেলিয়ন

    নিজস্ব প্রতিবেদক | ০৬ জুলাই ২০২২

    আভিযানিক সফলতা বাড়াতে চায় এপিবিএনের নারী ব্যাটেলিয়ন

    ভিভিআইপি নিরাপত্তা দেয়া থেকে শুরু করে চেকপোস্ট স্থাপন কিংবা ভেজাল বিরোধী অভিযান পরিচালনায় অংশ নিচ্ছে আর্মড পুলিশ ব্যাটেলিয়নের (এপিবিএন) স্বতন্ত্র নারী ব্যাটেলিয়ন (এপিবিএন-১১)। নানাবিধ কাজ সফলতার সঙ্গে করলেও সম্প্রতি আভিযানিক কাজেও সফলতা বাড়ানোর উদ্যোগ নিয়েছে ব্যাটেলিয়নটি। ইতিমধ্যে জনবল ৮৫০ জনে উত্তীর্ণ করার প্রস্তাবও পাঠানো হয়েছে মন্ত্রনালয়ে। পাশাপাশি মাদক উদ্ধার ও অবৈধ অস্ত্র উদ্ধারে গোয়েন্দা কার্যক্রম বৃদ্ধি করা হয়েছে।

    মঙ্গলবার (৫ জুলাই) রাজধানীর উত্তরায় এপিবিএন-১১ এর কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময় অনুষ্ঠানে এসব তথ্য জানান ব্যাটেলিয়নটির অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি শাহীনা আমিন। তিনি বলেন, স্বতন্ত্র নারী ব্যাটেলিয়ন হিসেবে আমরা আমাদের সবগুলো মূলকাজে (অব্যন্তরীন নিরাপত্তা নিশ্চিত করা, মাদক ও অবৈধ অস্ত্র উদ্ধার, সংঘবদ্ধ সন্ত্রাসী গ্রেফতার ও অন্য সংস্থাকে সহায়তা) হিট করতে চাই। এজন্য পর্যাপ্ত জনবলের প্রস্তাব পাঠানো হয়েছে মন্ত্রনালয়ে। আশা করি, জনবল বাড়লে আভিযানিক কার্যক্রমে সফলতা আরো বৃদ্ধি পাবে।

    এপিবিএন-১১ এর তথ্যানুযায়ী, চলতি বছরের জানুয়ারি থেকে জুলাই পর্যন্ত মোট ৭৬৪টি অভিযান পরিচালনা করেছে ইউনিটটি। এসব অভিযানে ২৩ জনকে গ্রেফতার করা হয়েছে। উদ্ধার করা হয়েছে ১ হাজার ১৩৫ পিস ইয়াবা, ৫ কেজি ৫০০ গ্রাম গাঁজা, ২ বোতল বিদেশী মদ, ১৬ বোতল চোলাই মদ, ১৫ বোতল ফেন্সিডিল। এই ৭ মাসে বিএসটিআইয়ের ৮৪টি অভিযান, ভোক্তা অধিকার অধিদফতরের ১১৪টি অভিযান ও ৫৪৭টি টহল চেকপোস্ট পরিচালনা করেছে এপিবিএন-১১ এর সদস্যরা।

    মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন- ব্যাটালিয়নটির উপ-অধিনায়ক অতিরিক্ত এসপি কাজী রুবায়েত রুমি, অতিরিক্ত এসপি (অপারেশনস) তানিয়া ইয়াসমিন, এএসপি (অপারেশনস) আমেনা আক্তার, এএসপি (গোয়েন্দা) রুনা লায়লা এবং এএসপি জাকিয়া সুলতানা।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে daynightbd.com