• শিরোনাম

    ক্রিকেটেও বড় জয় পেল বাংলাদেশের মেয়েরা

    ডেনাইট ডেস্ক | ২০ সেপ্টেম্বর ২০২২

    ক্রিকেটেও বড় জয় পেল বাংলাদেশের মেয়েরা

    বাংলাদেশের মেয়েদের সাফ জেতার আনন্দ ভাসছে পুরো দেশ। তাদের শুভকামনা জানিয়েছে নারী ক্রিকেট দলও। এরপর তারা খেলতে নেমেছিল বিশ্বকাপ বাছাইয়ে স্কটল্যান্ডের বিপক্ষে, বড় জয়ই পেয়েছে নিগার সুলতানা জ্যোতির দল।

    আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ে স্কটল্যান্ড নারী দলকে ৬ উইকেটে হারিয়েছে বাংলাদেশ নারী দল। আগে ব্যাট করতে নেমে মাত্র ৭৭ রানে অলআউট হয়ে যায় স্কটল্যান্ড। জবাব দিতে নেমে ৭ ওভার হাতে রেখেই জয় পেয়েছে বাংলাদেশ। এই জয়ে বাছাই পর্বের সেমিফাইনাল খেলা নিশ্চিত হয়েছে টাইগ্রেসদের।

    টস জিতে ব্যাট করতে নেমে কখনওই নিজেদের সেভাবে খুঁজে পায়নি স্কটিশ মেয়েরা। ১৩ রানে আলিসা লিস্টারকে বোল্ড করে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন সানজিদা আক্তার মেঘলা। এরপর আর কখনওই সেভাবে ঘুরে দাঁড়াতে পারেনি স্কটল্যান্ড।
    মাঝে কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেন সারাহ ব্রেস ও লরনা জ্যাক। ২৩ বলে ১৪ রান করে সোহেলী আক্তারের বলে বোল্ড হন সারাহ। আর লরনা ২৩ বলে ২২ রান করে শিকার হন নাহিদা আক্তারের। এ দুজনই দলের পক্ষে যথাক্রমে প্রথম ও দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক।

    বাংলাদেশের পক্ষে ৪ ওভারে ১ মেডেনসহ মাত্র ৭ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন সোহেলী আক্তার। দুই উইকেট নেন নাহিদা, এছাড়া এক উইকেট করে পেয়েছেন সালমা খাতুন ও মেঘলা।

    জবাব দিতে নেমে কখনওই সেভাবে বেগ পেতে হয়নি বাংলাদেশকে। ১০ রানেই অবশ্য হারাতে হয়েছিল প্রথম উইকেট। ৭ বলে ৭ রান করে উদ্বোধনী ব্যাটার শামীমা সুলতানা ফেরেন স্লাটারের বলে। এরপর অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির সঙ্গে জুটি বাধেন মুর্শিদা খাতুন। ১৬ বলে ১৫ রান করে মুর্শিদা আউট হন।

    আগের ম্যাচে ফিফটি তুলে নেওয়া অধিনায়ক জ্যোতি এবার ৫ চারে ৪৩ বল খেলে করেন ৩৪ রান। ৭ বলে ১১ রান করে রুমানা আহমেদও আউট হন। কিন্তু সেটা বাংলাদেশের বড় জয়ে বাধা হতে পারেনি।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    পাকিস্তানে খেলতে চান সাকিব

    ২৮ ফেব্রুয়ারি ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে daynightbd.com