• শিরোনাম

    ‘সিস্টার হেলেনের বইয়ের মোড়ক উন্মোচন’

    | ২৩ ফেব্রুয়ারি ২০১৭

    অমর একুশে গ্রন্থমেলা উপলক্ষে বিশিষ্ট সমাজসেবী ও সফল নারী উদ্যোক্তা হেলেনা জাহাঙ্গীরের ৬টি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। কবি ও কলামিস্ট সিস্টার হেলেনের উন্মোচিত বইগুলো হলো- ‘সময়ের তির্যক ভাবনা’, ‘সূর্যের প্রতিক্ষায়’, ‘সময়ের প্রতিচ্ছবি’, ‘সত্তা’, ‘ফেইজবুকের পাতা থেকে’ এবং ‘সময়ের দর্পণ’।

    সোমবার দুপুর ১২ টায় এটিএন বাংলার ২ নম্বর স্টুডিওতে এই বইগুলোর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডঃ মাহফুজুর রহমান। এসময় জয়যাত্রা ফাউন্ডেশনের উপদেষ্টা কর্ণেল (অব:) মোতাহার হাসান, অভিনেতা ডিএ তায়েব ও শাহরিয়ার নাজিম জয় ছাড়াও বিশিষ্ট লেখক এবং অন্যান্য গণ্যমান্য মিডিয়া ব্যক্তিত্বরাও উপস্থিত ছিলেন।

    এসময় হেলেনা জাহাঙ্গীর বলেন, শত ব্যস্ততার মাঝেও ভাষার টানে-ভাষার মাসে বই বের করতে আমি উন্মুখ হয়ে থাকি। এটা যেমন আমার দায়বদ্ধতা- তেমনি আমরা শখও। আমি আমার বই বিক্রির প্রতিটি টাকা আমার ফাউন্ডেশনকে দান করবো। যে অর্থ সমাজের আরও একটি ভালো কাজে বিশেষ অবদান রাখবে। আমি চাই প্রত্যেকটি কাজের মধ্যে একটি করে মহতি উদ্দেশ্য থাকা প্রয়োজন।

    এ মোড়ক উন্মোচন অনুষ্ঠানে ডঃ মাহফুজুর রহমান এসময় হেলেনা জাহাঙ্গীরের ভূয়সী প্রশংসা করে বইগুলোর লেখার ধরন ও বিষয়বস্তু নিয়ে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। তিনি বলেন, হেলেনা জাহাঙ্গীর আগামী প্রজন্ম ও ভবিষ্যতের নাগরিকদের জন্য একজন অনুপ্রেরণা। তিনি দেশের প্রভাবশালী নারীদের মধ্যে অন্যতম একজন।

    তিনি আরও বলেন, তার প্রত্যেকটি সমাজসেবামূলক কাজ মানুষকে ভালো কাজে নিয়োজিত হতে উৎসাহিত করবে। তিনি সমাজের প্রতিটি পরায় নিজেকে মেলে ধরেছেন। হেলেনা একের পর এক সাফল্যমন্ডিত কাজ করে চলেছেন। সমাজের প্রতিটি মানুষের উচিৎ হেলেনা জাহাঙ্গীরের এই কর্মকান্ডকে আরও এগিয়ে নিতে সহযোগিতা করা।

    ডঃ মাহফুজুর রহমান হেলেনা জাহাঙ্গীরের বিশেষ করে তার জয়যাত্রা ফাউন্ডেশনের কার্যক্রমে বেশ একত্রতা প্রকাশ করেন। তিনি অনুরোধ রেখে জানান- সমাজে কাজের আরও বিভিন্ন ক্ষেত্র রয়েছে। এমন কিছু করতে হবে যা কেউ করছে না। আর সেই কাজে সাফল্য আনতে পারলেই হবে প্রকৃত সার্থকতা।

    উল্লেখ্য, অন্যধারা পাবলিকেশন থেকে প্রকাশিত ‘সময়ের তির্যক ভাবনা’, ‘সূর্যের প্রতিক্ষায়’ ও ‘সময়ের প্রতিচ্ছবি’ বইগুলো পাওয়া যাচ্ছে সোহরাওয়ার্দী উদ্যানের ৪২৬ নম্বর স্টলে। এসময় হেলেনা জাহাঙ্গীর আরও বলেন, ‘শত ব্যস্ততা থাকলেও প্রতি বছরই বই বের করার চেষ্টা করি। সেই ধারাবাহিকতায় এবারও অমর একুশে বইমেলায় আমার বই প্রকাশ পেয়েছে।’

    তিনি বলেন, বই তিনটিতে আমাদের সমাজ, সমাজের মানুষ ও সাম্প্রতিক নানা বিষয় উঠে এসেছে। সূক্ষ্ন দৃষ্টিভঙ্গি থেকে লেখা ‘সময়ের তির্যক ভাবনা’, ‘সূর্যের প্রতিক্ষায়’ ও ‘সময়ের প্রতিচ্ছবি’ এই তিনটি বই আমার প্রিয় দেশকে ও আমার প্রিয় মানুষগুলোকে উৎসর্গ করেছি।

    এছাড়া ফেইসবুকের পাতা থেকে’ বইটি উৎসর্গ করেছেন ফেইসবুকসহ সকল সোস্যাল মিডিয়া বন্ধুদের এবং বিগত সময়ের বিভিন্ন প্রাসঙ্গিক বিষয়ের উপর লেখা ‘সময়ের দর্পণ’ প্রিয় দেশকে উৎসর্গ করেছেন। জীবন চলার পথে বিভিন্ন সময়ের উৎসাহ ও অনুপ্রেরণা থেকে কিছু কবিতা ও নিজের ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে লেখা ‘সত্তা’ বইটি উৎসর্গ করেছেন সেই প্রিয় মানুষকে যার অনুপ্রেরণায় তিনি আজ এতো দূর।02প্রসঙ্গত, জয়যাত্রা ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং জয়যাত্রা বিডি নিউজের প্রকাশক ও সম্পাদক হেলেনা জাহাঙ্গীর শত ব্যস্ততার মাঝেও ভাষার টানে-ভাষার মাসে মাসে সব শ্রেণীর পাঠকের জন্য ভিন্ন আঙ্গিকে সময়ের প্রেক্ষাপটে বইগুলো লিখেছেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে daynightbd.com