• শিরোনাম

    ‘পছন্দের লোক দিয়ে উদ্দেশ্য পূরণ হয়না’

    | ২৩ ফেব্রুয়ারি ২০১৭

    ‘পছন্দের লোক দিয়ে উদ্দেশ্য পূরণ হয়না’

    ‘পছন্দের লোক দিয়ে সবসময় উদ্দেশ্য পূরণ হয়না’- বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খাঁন।

    বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে সৌদি আরব বিএনপি শাখা আয়োজিত ‘নতুন নির্বাচন কমিশন গঠন, নাগরিক প্রত্যাশা ও আগামী জাতীয় নির্বাচন’ শীর্ষক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

    নজরুল ইসলাম খান বলেন, অ‍াওয়ামী লীগ বুঝে গেছে, নিরপেক্ষ নির্বাচন হলে তাদের আর ক্ষমতায় থাকা হবে না। এ কারণে, নির্বাচন কমিশনসহ সব স্থানে নিজেদের পছন্দের লোক বসিয়ে রাখছে। তবে এটা মনে রাখতে সব সময় পছন্দের লোক দিয়েও উদ্দেশ্য পূরণ করা যায় না। যেমন, ১৯৯২ সালের নির্বাচনে তৎকালীন সরকার প্রশাসনিক সকল পর্যায়ে পছন্দের লোক বসিয়েও শেষরক্ষা হয়নি।

    উদ্দেশ্য হাসিলের জন্য বর্তমান সিইসি নিয়োগ দেওয়া হয়েছে উল্লেখ্য করে নজরুল ইসলাম বলেন, সার্চ কমিটি রাষ্ট্রপতির সঙ্গে রাত সাড়ে সাতটায় বৈঠক শেষ করে আর রাত নয়টার মধ্যে নির্বাচন কমিশনের নাম ঘোষণা হয়ে যায় -এমন অতিপ্রাকৃতিক জিনিস জনগণ আগে কখনো দেখেনি।এতে বোঝা যায়, শেখ হাসিনা আগেই ঠিক করে রেখেছিলেন, ইসিতে কারা কারা থাকবে।

    সার্চ কমিটির প্রস্তাবের পর এতো দ্রুত পাঁচজন নির্বাচন কমিশনার সম্পর্কে রাষ্ট্রপতি কিভাবে খোঁজ নিলেন- এ নিয়ে প্রশ্ন তোলেন বিএনপি’র এই নেতা।
    নজরুল ইসলাম বলেন, নাম প্রকাশে অনিচ্ছুক সার্চ কমিটির একজন সদস্য জানিয়েছেন, সার্চ কমিটির সকল সদস্যরা মিলে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে যাকে মনোনীত করেছিলেন তাকেও রাষ্ট্রপতি সিইসি হিসেবে নিয়োগ দেন নি।
    এসময় তিনি বর্তমান সরকারের কারণে বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানকারী প্রবাসীরা লজ্জাজনক পরিস্থিতির মধ্যে রয়েছে বলেও জানান।

    সৌদি আরব বিএনপি শাখার সভাপতি অধ্যাপক আ ক ম রফিকুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন- সৌদি আরব বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীরা।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে daynightbd.com