• শিরোনাম

    মুক্তিযোদ্ধা তালিকা থেকে বাদ পড়লেন মেয়র মীরু

    অগ্রবাণী ডেস্ক | ০৩ মার্চ ২০১৭

    মুক্তিযোদ্ধা তালিকা থেকে বাদ পড়লেন মেয়র মীরু

    সিরাজগঞ্জ শাহজাদপুরের সমকাল প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার প্রধান আসামি মেয়র হালিমুল হক মীরু মুক্তিযোদ্ধা তালিকা থেকে বাদ পড়েছেন। একই সাথে তার ভাই হামিদুল হক হিরোও বাদ পড়েছেন। এছাড়াও ৩৩ জন গেজেটভুক্ত মুক্তিযোদ্ধার নামও তালিকা থেকে বাদ দেয়া হয়েছে। এর আগের তালিকায় মেয়র মিরু ও তার ভাইয়ের নাম অন্তর্ভুক্ত ছিল যার গেজেট নম্বর (২৯৪৩, ০৪/১০/২০১৩ ও ২৯৪৮, ০৪/১০/২০১৩)।

    উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার খালেকুজ্জামান খালেক জানান, ভুয়া সনদ ব্যবহার করায় নয় মাস যাবত তার মুক্তিযোদ্ধা ভাতা বন্ধ ছিল। ভুয়া বয়স বাড়িয়ে তারা মুক্তিযোদ্ধা হয়েছিল। এবারের যাচাই-বাছাই তা প্রমানিত হওয়ায় মেয়র মিরু ও তার ভাইকে বাদ দিয়ে তালিকা প্রকাশ করা হয়েছে।

    শাহজাদপুর উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ আজাদ রহমান জানান, মিরুকে যুদ্ধের আগে থেকেই আমি চিনি। স্বাধীনতা যুদ্ধের সময় তার বয়স ছিল ১১-১২ বছর। ওই বয়সে তিনি মুক্তিযুদ্ধে অংশ নিতে পারেন না।

    শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার আলিমুন রাজিব জানান, মেয়র হালিমুল হক মিরু ও তার ভাই হামিদুল হক হিরোর নাম তালিকায় নেই। এছাড়াও ওই তালিকায় গেজেটভূক্ত ৩৩ জন মুক্তিযোদ্ধা যাচাই বাছাইয়ে বাদ পড়েছেন। তিনি আরও জানান, ১৪ জন নতুন করে মুক্তিযোদ্ধা তালিকায় অন্তর্ভূক্ত হয়েছে। তাদের নাম পরবর্তীতে প্রকাশ করা হবে।

    এলএস/অগ্রবাণী

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বে-রসিক ইউএনও!

    ১২ মার্চ ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে daynightbd.com