• শিরোনাম

    টরন্টোতে বাংলা টেলিভিশন কানাডা’র গানের আড্ডা

    অনলাইন ডেস্ক | ০৭ মার্চ ২০১৭

    টরন্টোতে বাংলা টেলিভিশন কানাডা’র গানের আড্ডা

    টরন্টোতে বাংলা টেলিভিশন কানাডা’র নিয়মিত গানের আড্ডার সপ্তম আসর গত শনিবার (৪ মার্চ) সন্ধ্যায় অনুষ্ঠিত হয়েছে। ফোরা শুচি’র সঞ্চালনায় ঘরোয়া এই আসরে আমন্ত্রিত শিল্পীরা নজরুলগীতি, রবীন্দ্রনাথের গান, আধুনিক, রজনীকান্ত সেনের গান, রামপ্রসাদি ও উচ্চাঙ্গ সংগীত পরিবেশন করেন।

    এছাড়াও গানের ফাঁকে ফাঁকে নির্বাচিত কয়েকজন আবৃত্তিকার আসরে কবিতা আবৃত্তি করেন। অনুষ্ঠানের শুরুতেই স্বাধীনতার মাস মার্চ এবং ভাষা আন্দোলনের মাস ফেব্রুয়ারিকে স্মরণ করে “আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি” গানটি সমবেত কণ্ঠে গাওয়া হয়।

    বাংলা টেলিভিশন কানাডা’র নিয়মিত “গানের আড্ডার” এটি ছিলো এক বছরপূর্তির বিশেষ অনুষ্ঠান। গানের আড্ডা অনুষ্ঠানমালার মূখ্য আয়োজক সজীব চৌধুরীর শুভেচ্ছা বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়।

    বাংলা টিভি স্টুডিওতে আয়োজিত এই আসরে আমন্ত্রিত হয়ে গান করেন স্নিগ্ধা চৌধুরী, আইনুন আফরোজ, শকুন্তলা খাঁ ভাদুড়ী, অনন্যা শিলা শামছুদ্দিন, এএফএম আলীমুজ্জামান, বীনা পুরোহিত, সুব্রত পুরোহিত ও পন্ডিৎ প্রসেনজীৎ দেওঘরীয়া।

    সুমু হক ও হাসান মাহমুদ স্বরচিত কবিতা পাঠ করেন। আসরে আরও আবৃত্তি করেন বন্যা রুনা লায়লা, ফারহানা ইয়াসমিন গল্প ও নুরুন্নাহার সুপ্তি।

    বাংলা টিভি’র পরবর্তী গানের আড্ডা বিশেষ আঙ্গিকে পরিকল্পনা করা হয়েছে। আগামী ৬ মে সন্ধ্যা ৬’টায় টরন্টো’র এস. ওয়ালটার পাবলিক লাইব্রেরি অডিটরিয়ামে অনুষ্ঠিতব্য সেই অনুষ্ঠাটিতে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরকে বিশেষভাবে স্মরণ করা হবে। উল্লেখ্য দিনটি কবির জন্মদিনও বটে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    কানাডায় স্থায়ী বসবাসের সুযোগ

    ২৩ ফেব্রুয়ারি ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে daynightbd.com