• শিরোনাম

    মসুলে কাপড় খুলে প্রমাণ দিতে হচ্ছে ‘জঙ্গি নই’!

    অগ্রবাণী ডেস্ক | ০৮ মার্চ ২০১৭

    মসুলে কাপড় খুলে প্রমাণ দিতে হচ্ছে ‘জঙ্গি নই’!

    বর্তমানে যেন দুঃস্বপ্নের আর এক নাম ইরাকের মসুল শহর। সেখানে আইএসের উপর মুহুর্মূহু হামলা চালাচ্ছে ইরাকি সেনা। পালিয়ে যাচ্ছেন আতংকিত বাসিন্দারা। সদ্য প্রকাশ্যে এসেছে সেই যুদ্ধক্ষেত্রের একটি ছবি। যেখান দেখা যাচ্ছে, দুই স্থানীয় মানুষকে পোশাক খুলতে বাধ্য করছে ইরাকি সেনা। তারা সুইসাইড বম্বার কিনা সেটা প্রমাণ করার জন্যই পোশাক খুলতে বাধ্য করা হচ্ছে তাদের। মসুলে যখন ইরাকি সেনা ব্যাপক হামলা চালাচ্ছে, তার মধ্যেই তোলা হয়েছে ছবিটি।

    গত ১৯ ফেব্রুয়ারি ব্যাপক হামলায় পশ্চিম মসুল থেকে প্রায় বহিষ্কার করে দেওয়া হয় আইএস জঙ্গিদের। ইতিমধ্যেই মসুলের আল-হুরিয়া ব্রিজ দখল করে ফেলেছে সেনাবাহিনী। তবে বর্তমানে আবহাওয়া খারাপ থাকায় পদক্ষেপ নিতে অক্ষম সেনাবাহিনী। মাটিতে কাদা হয়ে যাওয়ায় বিমান বা হেলিকপ্টার অবতরণ করতে অসুবিধা হচ্ছে। মসুলের অধিকার ফিরে পেলে আর পড়ে থাকবে সিরিয়ার রাক্কা। তাই প্রাণপনে লড়াই করে যাচ্ছে ইরাকি সেনা। ইরাক-সিরিয়া জুড়ে রাজত্ব করার যে স্বপ্ন আইএস জঙ্গিরা দেখেছিল, তা শেষ করতে উঠেপড়ে লেগেছে বাহিনী।

    সোমবার মসুলের আকাশ ধোঁয়ায় ঢেকে যায়। একের পর এক জঙ্গি ঘাঁটি উড়িয়ে দেওয়া হয়। জঙ্গি-ড্রোন ধ্বংস করে দেওয়া হয়। বাড়ি বাড়ি বোমা ফেলে জবাব দেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে আইএস। যুদ্ধ শুরু হওয়ার পর থেকে মোট ৪৫ হাজার মানুষ মসুল ছেড়ে পালিয়েছে। এখনও ২ লক্ষ মানুষের কোনো ঠিকানা নেই। সেইসব মানুষের কাছে খাবার, পানি পৌঁছে দেওয়ার জন্য চেষ্টা করে যাচ্ছে জাতিসংঘ।

    webnewsdesign.com

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে daynightbd.com