• শিরোনাম

    নিজের পায়ে কুড়াল মেরেছেন স্মিথ!

    অনলাইন ডেস্ক | ০৮ মার্চ ২০১৭

    নিজের পায়ে কুড়াল মেরেছেন স্মিথ!

    মাত্র ১৮৮ রানের টার্গেট নিয়ে খেলতে নেমেছিল অস্ট্রেলিয়া। হেসেখেলেই জিতে যাওয়ার কথা। কেননা টেস্টের এক নম্বর দল অস্ট্রেলিয়া। তাছাড়া ভারতের বিপক্ষে প্রথম টেস্টে যেভাবে জিতেছে তাতে ক্রিকেটবোদ্ধারা ধরেই নিয়েছিলেন এই টেস্টও জিতবে অস্ট্রেলিয়া।

    তবে প্রতিপক্ষ স্বাগতিক ভারত বলেই সব হিসেব-নিকাশ পাল্টে গেল। তাদের ঘরেও তো রয়েছে টেস্টের এক নম্বর বোলার। যার ঘরের মাঠেই দারুণ বোলিংয়ের রেকর্ড রয়েছে।

    সেই রবীচন্দন অশ্বিনই তো ভারত অধিনায়কের তুরুপের তাস হয়ে দ্বিতীয় টেস্টে জয় ছিনিয়ে এনে ভারতকে সিরিজে সমতা এনে দিয়েছে।

    webnewsdesign.com

    তবে দিন শেষে আফসোসই করতে হচ্ছে অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথকে। কারণ নিজের পায়েই যে কুড়াল মেরেছেন তিনি!

    অস্ট্রেলিয়ার ইনিংসের ১৫তম ওভার চলছিল। বল হাতে এসেছিলেন ভারতের পেসার উমেশ যাদব। ওভারের শেষ বল মোকাবেলা করেন শন মার্শ। প্রথম ইনিংসে যার ব্যাট থেকে এসেছিল ৬৬টি মূল্যবান রান।

    সেই মার্শ ব্যাট না চালিয়ে পা দিয়ে বল আটকান। সঙ্গে জোরাল আবেদন করেন ভারতের ফিল্ডাররা। আঙুল তুলে দেন আম্পায়ার নাইজেল লং।

    রিভিউ নেবেন কিনা এনিয়ে স্টিভেন স্মিথের সঙ্গে কথা বলেন মার্শ। তবে স্মিথ তাকে রিভিউ নিতে নিষেধ করেন। অস্ট্রেলিয়ার হাতে তখনও একটি রিভিউ ছিল। সফরকারীরা তাদের একটি রিভিউ নষ্ট করেছিল ওয়ার্নারের জন্য।

    এবারও অজি অধিনায়ক ভেবেছিলেন বলটি হয়তো স্ট্যাম্পে আঘাত হানতো। কিন্তু রিভিউ না নিয়ে চরম ভুল করেন স্মিথ। মার্শ যখন মাঠ ছেড়ে সাজঘরে ফেরেন তখন রিপ্লেতে দেখা যায় উমেশ যাদবের বলটি অফ স্ট্যাম্পের অনেক বাইরে দিয়ে যেত।

    রিপ্লে দেখে অবশ্য আফসোসও করেন স্মিথ। তবে আফসোস করেও তো আর লাভ হয়নি। ততক্ষণে যা হওয়ার হয়েছে।

    শেষ পর্যন্ত অস্ট্রেলিয়াও ৭৫ রানের বড় পরাজয় নিয়ে মাঠ ছাড়ে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    পাকিস্তানে খেলতে চান সাকিব

    ২৮ ফেব্রুয়ারি ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে daynightbd.com