• শিরোনাম

    ১২ ঘণ্টার রুদ্ধশ্বাস অভিযানে ভারতে ‘আইএস জঙ্গি’ নিহত

    অগ্রবাণী ডেস্ক: | ০৮ মার্চ ২০১৭

    ১২ ঘণ্টার রুদ্ধশ্বাস অভিযানে ভারতে ‘আইএস জঙ্গি’ নিহত

    ভারতে ১২ ঘণ্টার রুদ্ধশ্বাস অভিযান চালিয়ে এক সন্দেহভাজন আইএস জঙ্গিকে হত্যা করেছে ভারতীয় পুলিশ। নিরাপত্তা সূত্রের বরাত দিয়ে বিভিন্ন ভারতীয় সংবাদমাধ্যমে এই খবর নিশ্চিত করা হয়েছে।

    মঙ্গলবার মধ্যপ্রদেশের সাজাপুরে জেলার জাবদি স্টেশনের কাছে ভোপাল-উজ্জ্বয়নী ট্রেনে বিস্ফোরণের পর জঙ্গিদের বিরুদ্ধে এই অভিযান শুরু করে ভারতীয় পুলিশ। বিস্ফোরণে ১০ জন আহত হয়। তাদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। গোয়েন্দা সূত্রে ভারতীয় সংবাদমাধ্যমগুলো দাবি করে, ট্রেনের বিস্ফোরণে হাত রয়েছে আইএস জঙ্গিদের। এরপরই তল্লাশি চালিয়ে ছয় সন্দেহভাজনকে গ্রেফতার করা হয় ।

    এনডিটিভির খবরে বলা হয়েছে, উত্তরপ্রদেশের লহ্মৌ সংলগ্ন ঠাকুরগঞ্জের এক বাড়িতে দুজন জঙ্গি ওই বাড়িতে ঢুকে পড়েছে; এমন খবর পেয়ে সেখানে অভিযান শুরু করে পুলিশ। অভিযানে সইফুল্লাহ নামে ওই সন্দেহভাজন জঙ্গিকে হত্যা করা হয়। সে সময় পুলিশ জানায়, বাড়িটিতে একজন জঙ্গিই ছিল।

    রাজ্য পুলিশের অতিরিক্ত ডিজি (আইন-শৃঙ্খলা) দলজিৎ চৌধুরীর বরাত দিয়ে টাইমস অফ ইন্ডিয়া জানায়, বাড়িটির দরজা ভেঙে বাহিনী ভেতরে যায় এবং একজন সন্দেহভাজনের দেহই দেখতে পায়। তার কাছে ছিল অস্ত্রশস্ত্র। তিনি আরও বলেছেন, একটা সময় মনে হয়েছিল, ওই বাড়িটিতে একাধিক জঙ্গি লুকিয়ে রয়েছে। চৌধুরী জানিয়েছেন, অপারেশন শেষ। সন্ত্রাসদমন শাখা (এটিএস)-এর আইজি অসীম অরুণের দাবি অনুযায়ী নিহত সন্দেহভাজন জঙ্গি আইএসআইএসের সক্রিয় সদস্য বলে জানিয়েছে সংবাদমাধ্যম ফার্স্টপোস্ট। ওই পুলিশ কর্মকর্তা জানান, সে নৃশংস জঙ্গি সংগঠন আইএসের খুরাসান মডিউলের সদস্য।

    -এলএস

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে daynightbd.com