• শিরোনাম

    মাথায় চুল গজাতে ম্যাজিকের মতো কাজ করবে যে ঘরোয়া মিশ্রণ

    অনলাইন ডেস্ক | ১০ মার্চ ২০১৭

    মাথায় চুল গজাতে ম্যাজিকের মতো কাজ করবে যে ঘরোয়া মিশ্রণ

    অকালে চুল ঝরে যাওয়ার সমস্যায় ভোগেন অনেকেই। ব্যয়বহুল কসমেটিক সার্জারির মাধ্যমে টাকে নতুন করে চুল গজানোর বন্দোবস্ত করা যায় ঠিকই, কিন্তু তার ঝামেলা অনেক। তা ছাড়া হেয়ার গ্রাফটিং-এর পেছনে একগাদা টাকা খরচ করার মতো আর্থিক সচ্ছলতাও সকলের থাকে না। ফলে মানুষ খোঁজেন মাথায় চুল গজানোর সহজ ও প্রাকৃতিক কৌশল।

    ‘ডে বাই ডে থ্রি সিক্সটি ফাইভ’ নামক লাইফস্টাইল ম্যাগাজিন এ বার তেমনই এক ঘরোয়া কৌশলের কথা জানিয়ে দিল তাদের সাম্প্রতিক সংস্করণে। তাদের প্রকাশিত সেই প্রতিবেদনে এবার তারা জানাল এমন একটি বিশেষ ঘরোয়া মিশ্রণের কথা যার সাহায্যে চুলহীন মাথাকে ম্যাজিকের মতো ঢেকে ফেলা যাবে কালো চুলে। আমাদের আজকের এই প্রতিবেদনে জেনে নিন সে সম্পর্কিত বিস্তারিত-

    এই মিশ্রণ তৈরি করতে লাগবে চারটি সামান্য জিনিস—

    ১. ২০০ গ্রাম তিসি তেল।
    ২. ৪টি পাতি লেবু।
    ৩. ১ কেজি মধু।
    ৪. ৩টি রসুনের কোয়া।

    কী ভাবে তৈরি করবেন এই মিশ্রণ-

    প্রথমে রসুন আর পাতি লেবু ছোট ছোট টুকরো করে এক সঙ্গে বেটে নিন। ব্লেন্ডারে ফেলে মিশিয়েও নিতে পারেন। তার পর তিসি তেল এবং মধু তার সঙ্গে মিশিয়ে দিন। এ বার সেই মিশ্রণ একটি পাত্রে ভরে ফ্রিজের ভিতর রেখে দিন। ব্যস, আপনার ম্যাজিক মিশ্রণ তৈরি।

    এই মিশ্রণ ব্যবহারের নিয়ম-

    দিনে তিন বার খেতে বসার আধ ঘন্টাখানেক আগে ফ্রিজ থেকে বার করে এই মিশ্রণ খান এক চা-চামচ। তার পর পাত্রটিকে আবার ফ্রিজে ভরে রেখে দিন।

    এই মিশ্রণের ফল ফলতে হপ্তা দু’য়েকের বেশি সময় লাগবে না। তার মধ্যেই টাকে চুল গজাতে শুরু করবে। পাশাপাশি এই মিশ্রণ স্বাস্থ্যের সামগ্রিক উন্নতি ঘটাবে। বাড়বে চোখের দৃষ্টি, এবং রোগ প্রতিরোধ ক্ষমতা। বিশ্বাস না হলে নিজেই একবার চেষ্টা করে দেখুন না। লাভ ছাড়া ক্ষতি হবে না, এ কথা হলফ করে বলা যায়।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ওষুধে ঘুম নয়

    ২০ মার্চ ২০১৭

    গলায় কাঁটা বিঁধলে করণীয়

    ২৩ ফেব্রুয়ারি ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে daynightbd.com