• শিরোনাম

    সরকার জঙ্গিবাদ জিইয়ে রাখতে চায়: রিজভী

    অনলাইন ডেস্ক | ১৮ মার্চ ২০১৭

    সরকার জঙ্গিবাদ জিইয়ে রাখতে চায়: রিজভী

    বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, জঙ্গিবাদ দমনে সরকার আন্তরিক নয় বরং এটা জিইয়ে রেখে তাদেরকে পরোক্ষভাবে কাজে লাগিয়ে ক্ষমতা দীর্ঘায়িত করতে চায়।
    শনিবারে জাতীয় প্রেসক্লাব চত্বরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব মন্তব্য করেন। রিজভী এদিন প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে এলেও সাংবাদিকদের সঙ্গে আলাদাভাবে কথা বলেন।
    রিজভী বলেন, সরকার জঙ্গিবাদ নিয়ে আন্তরিক নয়। প্রকৃত অর্থে কারা জঙ্গিবাদের সঙ্গে জড়িত হচ্ছেন বা কারা এর জন্য দায়ী এটা চিহ্নিত করে নির্মূল করার ক্ষেত্রেও সরকার আন্তরিক নয়। সরকার এক্ষেত্রে কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে রাজি নয়।
    শুক্রবার আশকোনায় র‌্যাব ক্যাম্পে হামলার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিএনপির এ নেতা বলেন, সরকারের অনেক নেতা, মন্ত্রীরা বলেন তারা নাকি দেশকে স্বস্তি দিয়েছেন, দেশের মানুষকে শান্তিতে বসবাস করার পরিবেশ সৃষ্টি করে দিয়েছেন, তারা জঙ্গি নির্মূল করেছেন। কিন্তু আমরা নির্মূলের কোনো চিহ্ন পেলাম না। আমরা দেখছি সরকার এই জঙ্গিদের ‘অবজেকটিভ’ বিষয়টি নিয়ে বিস্তারিত জানতে চায় না। তারা অন্যের উপর দোষ চাপাতেই ব্যস্ত।
    গুলশানের হলি আর্টিজানের হামলায় আইএসের সম্পৃক্ততা আছে-সিঙ্গাপুরের বিখ্যাত গবেষক রোহান গুনারত্নের কথার সঙ্গে একমত প্রকাশ করেন বিএনপির এই জ্যেষ্ঠ নেতা। তিনি বলেন, বাংলাদেশ সরকার সব সময় বলছেন, যা কিছু হচ্ছে এটি জেএমবি বা নিউ জিএমবি, এটি হোমগ্রোন। কিন্তু যারা টেরোরিজম বিষয়ে গবেষণা করেন তারা বলছেন যে এদের সঙ্গে আইএসের সম্পর্ক আছে। কিন্তু সরকার এই বিষয় নিয়ে বস্তুনিষ্ঠ উপসংহারে আসতে চায় না। তারা মনে করছে যে, তারা যেটা বলছে সেটাই সঠিক।
    বিএনপির উপর জঙ্গিবাদের অভিযোগ দেয়া হয় মন্তব্য করে তিনি বলেন, বিএনপির উপর অভিযোগ দিয়ে, কারো উপর দোষ চাপিয়ে দিয়ে, এটার আপনি (প্রধানমন্ত্রী) সুরাহা করতে পারবেন না। বরং এটা আরো ডাল-পালা বিস্তার করবে। এই ডাল-পালা বিস্তারের জন্য আজকে সরকারের বক্তব্য, কর্মকাণ্ড এবং সরকারের কথাবার্তা নিয়ে মানুষ কী বলছে? দেশের মানুষ মনে করছে সরকার জঙ্গিবাদ নিয়ে চাপাবাজি করছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে daynightbd.com