• শিরোনাম

    ‘শ্রীলঙ্কার ক্রিকেটের মৃত্যু হয়েছে’

    | ২০ মার্চ ২০১৭

    ‘শ্রীলঙ্কার ক্রিকেটের মৃত্যু হয়েছে’

    টেস্ট জয়ের পর প্রশংসায় ভাসছে টাইগাররা। সেই সঙ্গে সমালোচনা সইতে হচ্ছে শ্রীলঙ্কান ক্রিকেটারদের। ম্যাচ হারার পর লঙ্কান অধিনায়ক রঙ্গনা হেরাথও বলেছেন, এটা নাকি তার ক্যারিয়ারের সবচেয়ে বাজে পরাজয়। অর্থাৎ শ্রীলঙ্কান ক্রিকেটের এই প্রজন্ম বাংলাদেশের কাছে টেস্ট হারায় লজ্জা রাখার জায়গা খুঁজে পাচ্ছে না! দেশটির একটি ইংরেজি পত্রিকা তো শ্রীলঙ্কার ক্রিকেটের ‘মৃত্যু’ ঘোষণা করে দিয়েছে!

    শ্রীলঙ্কান ইংরেজি পত্রিকা দ্য আইল্যান্ড তো আজ তাদের ওয়েবসাইটে এই হারকে ‘লঙ্কান ক্রিকেটের মৃত্যু’ বলে অভিহিত করেছে। শুধু তাই নয়; রীতিমতো একটা একটা ‘এপিটাফ’ প্রকাশ করেছে! এপিটাফটি ১৮৮২ সালে দ্য স্পোর্টিং টাইমসে লেখা রেজিন্যাল্ড ব্রুকসের সেই বিখ্যাত এপিটাফটির হুবহু অনুকরণ। অস্ট্রেলিয়ার কাছে ইংল্যান্ড ৭ রানে টেস্ট হেরে যাওয়ার পর ব্রুকস এটিকে প্রতীকী মৃত্যু হিসেবে দেখেছিলেন।

    সেই এপিটাফে লেখা আছে : “আন্তরিকতার সঙ্গে স্মরণ করছি শ্রীলঙ্কান ক্রিকেটকে। মৃত্যু : ১৯ মার্চ, ২০১৭, স্থান : পি সারা ওভাল। এই মৃত্যুতে তার সকল শুভানুধ্যায়ী গভীরভাবে শোকাহত। আর আই পি (রেস্ট ইন পিস)। পুনশ্চ মৃতদেহ দাহ করা হবে এবং ছাই পাঠানো হবে বাংলাদেশে।”

    webnewsdesign.com

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    পাকিস্তানে খেলতে চান সাকিব

    ২৮ ফেব্রুয়ারি ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে daynightbd.com